সকল মেনু

প্রমিলাদের ফুটবল অনুশীলন শুরু

w-football_34141 খেলা ডেস্ক:  এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব সামনে রেখে রবিবার অনুশীলন শুরু করেছে বাংলাদেশ প্রমিলা ফুটবল দল। যদিও দলের অনুশীলনে ছিলো না কোনো ফেডারেশন কর্তা। আর অনুশীলন স্থলে প্রবেশের অনুমতি ছিলো না সংবাদকর্মীদের। মাঠের বাইরে নেয়া সাক্ষাতকারে কোচ গোলাম রব্বানি ছোটন জানান, লড়াকু মনোভাব নিয়েই এগিয়ে যেতে চায় তার দল। শরতের স্নিগ্ধ সকালে ঈদের বিরতি শেষে আবারো মাঠে বাংলাদেশের স্বর্ণ কিশোরীরা। এএফসি চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ায়, যাদের হাত ধরে দেশের বিবর্ণ ফুটবল নিয়ে আবারো স্বপ্ন দেখছে বাংলাদেশের মানুষ।
আগামী বছর থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এএফসি চ্যাম্পিয়নশিপের মূল পর্ব। যার জন্য হাতে রয়েছে এক বছরের বেশি সময়। তবুও, অনুশীলনের মনোযোগে বিন্দুমাত্র ঘাটতি ছিলো না কৃষ্ণা-মার্জিয়াদের। রবিবার থেকে শুরু হওয়া ক্যাম্পে ২৮ ফুটবলারের ২৩ জনই ছিলেন উপস্থিত। বাকিরাও দলের সঙ্গে যোগ দিবেন ২/১ দিনের মধ্যেই। এদিকে দল নিয়ে দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের সুযোগ পাওয়ায় দারুণ খুশি কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি জানান, সবকিছু ছাপিয়ে এশিয়ার সেরাদের সঙ্গে খেলার সুযোগটা, কাজে লাগাতে চান সঠিক ভাবে।
তবে তাসলিমা-তহুরাদের অনুশীলন মাঠে, প্রবেশ করতে দেয়া হয়নি গণমাধ্যম কর্মীদের। এ ব্যাপারে যোগাযোগের জন্য চেষ্টা করা হলেও পাওয়া যায়নি দায়িত্বশীল কাউকে। আগামী বছর সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় মূল পর্বে বাংলাদেশ লড়বে চীন, জাপান, কোরিয়া, অস্ট্রেলিয়ার মত দলগুলোর সঙ্গে। পর্যাপ্ত অনুশীলনের সঙ্গে সঠিক দিক নির্দেশনা পেলে এমন অনেক সাফল্যই ধরা দেবে মেয়েদের হাতে, এমনটাই মত ক্রীড়া সংশ্লিষ্টদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top