সকল মেনু

ফিরতি হজ ফ্লাইট এলো রবিবার

hazz-return_34101হটনিউজ ডেস্ক: গতকাল শনিবারের ফিরতি হজ ফ্লাইটটি রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালো রবিবার দুপুর বেলায়। এ ফ্লাইটে আসতে ময়মনসিংহের তাজাম্মল হক পবিত্র হজ পালন শেষে জেদ্দা বিমানবন্দরে পৌঁছেন  শনিবার রাত ৮টায়। রাত সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের বিজি- ৬০১২ ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে জেদ্দা ছাড়ার কথা ছিল। আর সে ফ্লাইটে তার পৌঁছার কথা ছিল রাত ৩টা ১০ মিনিটে। কিন্তু তাকে ঢাকায় পৌঁছাতে হলো আজ রবিবার দুপুর ১টার পর। গতকাল শনিবার রাত সাড়ে ৮টার নির্ধারিত হজ ফ্লাইটটি ৩ ঘণ্টা দেরিতে রাত সাড়ে ১১টায় ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাও হয়নি। তাজাম্মল হক জানান, ভোর ৪টা ৫০ মিনিটে ফ্লাইট জেদ্দা ছেড়েছে। তাদের রাত সাড়ে ১১টা থেকে অতিরিক্ত ৫ ঘণ্টা ২০ মিনিট ভোগান্তি শেষে রওনা দিতে হয়েছে। এ অভিযোগ শুধু তাজাম্মল হকের নয়, ময়মনসিংহের শাহজাহান ও জামালপুরের আয়েন উদ্দিনসহ শত শত হাজির। তবে এজন্য হাজিরা বিমানবন্দর কর্তৃপক্ষকে নয়, দায়ী করেন সৌদিতে বাংলাদেশ হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে। একই অবস্থা সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটেও। সৌদিয়া এয়ারলাইন্সের ৬টি ফ্লাইট থাকলেও রবিবার সকালে কোনো ফ্লাইট ঢাকায় আসেনি। শুধু শনিবারের ওই একটি ফ্লাইট ছাড়া। বেলা ১২টা ৪৮ মিনিটে এসভি ৫৬৫২ ফ্লাইটটি এসে পৌঁছায় ঢাকায়। দুপুর সাড়ে ১২টায় হযরত শাহজালাল বিমানবন্দরের টার্মিনাল-২ এর সিঁড়িতে বসে কুমিল্লার হাজি ফেরদৌসের জন্য ৬ বছরের  মেয়ে মালিহাকে নিয়ে অপেক্ষা করছিলেন তার স্ত্রী নীলা। সৌদিয়া এয়ারলাইন্সের এসভি ৫৬৫২ ফ্লাইটে আসার কথা ফেরদৌসের। নীলা জানান, শনিবার রাত ১১টা থেকে তার স্বামীর সঙ্গে যোগাযোগ করতে পারেননি তিনি। দুপুরের আগেই তার সঙ্গে বিমানবন্দরে দেখা হওয়ার কথা ছিল। কিন্তু বেলা সাড়ে ১২টার পরেও তার সঙ্গে কোনো যোগাযোগ নেই। তবে এ ফ্লাইটটি দুপুর ১টা ৪৮ মিনিটে এসে পৌঁছালে স্বস্তি ফিরে পান ওই গৃহবধূ।
এদিকে বিমান অফিস থেকে জানানো হয়, রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটি দেশের ১ লাখ ১ হাজার ৭৫৮ হাজির মধ্যে ৪৯ হাজার ৫৪৫ জন হাজি পরিবহন করেছে। বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) খান মোশাররফ হোসেন জানান, বিমান ঢাকা থেকে জেদ্দায় হাজিদের নিয়ে সুষ্ঠুভাবে এবং নির্ধারিত সময়ে পরিবহন করেছে। তিনি বলেন, বাংলাদেশ বিমান সৌদি আরব থেকে হাজিদের ফেরত আনতে ১৭ সেপ্টেম্বর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ২৯টি নির্ধারিত ও ১০৮টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে।
ধর্ম মন্ত্রণালয়ের থেকে জানানো হয়, এ বছর ৫ হাজার ১৮৩ জন সরকারি ব্যবস্থাপনায় এবং ৯৫ হাজার ৬১৪ জন জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন বরেন। গত ৩ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ফ্লাইট উদ্বোধনের পর ৪ আগস্ট থেকে বিমান হাজিদের পরিবহনে ঢাকা থেকে জেদ্দার পথে নিয়মিত হজ ফ্লাইট পরিচালনা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top