সকল মেনু

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

top_54212013-07-01_1372688454রিপন হোসেন, যশোর থেকে:বকেয়া বেতন ভাতা পরিশোধসহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে যশোরসহ দক্ষিণাঞ্চলের ১০টি রুটে চলছে অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘট। পরিবহন শ্রমিক কর্মচারী ফেডারেশন ঐক্যপরিষদ এই পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে । ফলে সকাল থেকে যশোর, খুলনা, নড়াইল, সাতক্ষীরা, বেনাপোল, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর ও মাগুরা রুটে ঢাকাগামী সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এদিকে শ্রমিকরা হঠাৎ করে এই পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ায় ঢাকার সাথে এসব রুটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিপাকে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা। তবে স্থানীয় রুটে বাসচলাচল রয়েছে স্বাভাবিক। অনেকে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে ছুটছেন রেল স্টেশনের দিকে।

এ বিষয়ে যশোর পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মোর্ত্তজ কামাল বলেন, শ্রমিকরা তাদের বকেয়া বেতন ভাতা পরিশোধসহ ৪ দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছে। গত ১৫ তারিখের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধসহ ৪ দফা দাবি পূরনের জন্য মালিক কর্তৃপক্ষ ও প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে আশ্বস্ত করা হয়েছিল। কিন্তু অদ্যাবধি সেই দাবি দাওয়া পূরণ না হওয়ায় আমরা এই ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত ঢাকা রুটে কোন যানবাহন চলাচল করবে না। ফেরিতে কোন গাড়ী উঠবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top