সকল মেনু

প্রধানমন্ত্রী ব্যস্ত দিন কাটালেন কানাডায়

pm-canada1_33928 হটনিউজ ডেস্ক:  ‘ফিফথ রিপ্লেনিশমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)-এর দ্বিতীয় কর্মদিবসের উদ্বোধনী অনুষ্ঠানসহ এর অন্যান্য কর্মসূচিতে যোগদান করে শনিবার কানাডায় ব্যস্ত দিন অতিবাহিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের সাথে এ দিন সকালে এখানে আইসিএও সদর দফতরের এসেম্বলি হলে সম্মেলনে দ্বিতীয় কর্মদিবসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন।
অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন, কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী মারি ক্লডে বিবেউ, মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস ও কানাডার গভর্নর জেনারেল ডেভিড জনস্টন। এর আগে এসেম্বলি হলে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের স্বাগত জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও গ্লোবাল ফান্ডের (জিএফ) নির্বাহী পরিচালক মাক দাইবল।
প্রধানমন্ত্রী পরে কানাডার প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের যৌথ আমন্ত্রণে আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজে অংশ নেন। বিকেলে তাঁর সম্মেলনের সমাপনী অধিবেশনে যোগদানের কথা রয়েছে। কানাডা ১৬-১৭ সেপ্টেম্বর মন্ট্রিলে এইডস, যক্ষ্মা ও ম্যালেরিয়া প্রতিরোধে জিএফ’র রিপ্লেনিশমেন্ট কনফারেন্সের আয়োজন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top