সকল মেনু

মালিকদের দ্বন্দ্বের অবসান, স্পিডবোট চলাচল শুরু

দুদিন বন্ধ থাকার পর মানিকগঞ্জের আরিচা-কাজিরহাট নৌরুটে স্পিডবোট চলাচল শুরু হয়েছে। মালিকদের অভ্যন্তরীণ কোন্দল মিটে যাওয়ায় শনিবার দুপুর থেকে এই নৌরুটে স্পিডবোট চলাচল শুরু হয়।

স্থানীয় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে প্রায় দুই বছর ধরে অবৈধভাবে আরিচা-কাজিরহাট নৌরুটে স্পিডবোট চলাচল করছে। দুই পারের সরকার দলীয় প্রভাবশালী ব্যক্তিরা এর সঙ্গে জড়িত রয়েছে বলে অভিযোগ রয়েছে। এ নিয়ে গণমাধ্যমে বেশ কয়েকবার সংবাদ প্রকাশ হয়। এরপর আরিচা ঘাটের মালিকরা প্রশাসনের নির্দেশে স্পিডবোটের বৈধ কাগজপত্র করতে থাকেন। কিন্তু কাজিরহাটের মালিকরা কাগজপত্র করতে অপরাগতা দেখায়। এ নিয়ে দুই পারের মালিকদের মধ্যে কোন্দল দেখা দেয়। এর জের ধওে গতকাল  শুক্রবার সকাল থেকে গুরুত্বপূর্ণ এই নৌরুটে স্পিডবোট চলাচল বন্ধ করে দেয় মালিকরা।

পদ্মা-যমুনা স্পিডবোট সার্ভিস মালিক সমিতির কোষাধ্যক্ষ মনোরঞ্জনশীল নুকুল  বলেন, ‘কাজিরহাট এলাকার রেজিস্ট্রেশনবিহীন স্পিডবোট নদী থেকে তুলে নেওয়াসহ অনুমোদনবিহীন সাতটি বোট দ্রুত রেজিস্ট্রেশনের আওতায় আনার পক্ষে মত দেওয়ায় স্পিডবোট চলাচল শুরু হয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top