সকল মেনু

সেনাবাহিনী টঙ্গীর টাম্পাকো কারখানা পর্যবেক্ষণ করেছে

5003_senaগাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গী বিসিক শিল্প এলাকায় টাম্পাকো ফয়েলস লিমিটেড পলি প্যাকেজিং কারখানায় বিস্ফোরণস্থল পর্যাবেক্ষণ করেছে সেনাবাহিনীর একটি দল। রোববার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে লেফটেন্যান্ট কর্নেল মো. শফিউল আজমের নেতৃত্বে সেনাবাহিনী দলটির ঘটনাস্থল পর্যব্ক্ষেণ করে।

এর আগে রাত সাড়ে ৮টার দিকে ফায়ার সার্ভিসের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লেফটেন্যান্ট কর্নেল মো. মোশারফ হোসেন পর্যবেক্ষণের বিষয়টি জানান।

তিনি জানান, টাম্পাকো ফয়েলস লিমিটেড কারখানায় শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে বয়লার বিস্ফোরণে অগ্নিকাণ্ডে কারখানার চারটি ভবনের কিছু অংশ ধসে গেছে। এতে নিহত হয়েছেন কমপক্ষে ২৯ জন। আহত হয়েছেন অনেকেই। ভবনে আটকেপড়াদের উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পর্যবেক্ষণ শেষে সেনাবাহিনী রোববার রাত অথবা সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধার কাজ শুরু করবে।

মোশারফ হোসেন বলেন, আশা করছি দ্রুত সময়ের মধ্যে উদ্ধার কাজ শেষ করতে পারবো। ভবন ধসে অনেকেই নিচে চাপা পড়ে থাকতে পারে। রোববার সন্ধায় কারখানার ভেতর থেকে চারটি লাশ উদ্ধার করা হয়েছে। এনিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ জনে।

চার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top