সকল মেনু

নওগাঁয় আখতার সিদ্দিকীর দাফন সম্পন্ন

Naogaon pic 20-07-2013স্টাফ রিপোর্টার নওগাঁ :বীর মুক্তিযোদ্ধা নওগাঁ পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আখতার আহম্মেদ সিদ্দিকীর মরদেহের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল সোয়া ১০টায় স্থানীয় প্রশাসন কর্তৃক রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের সকল আনুষ্ঠানিকতা শেষে স্থানীয় নওযোয়ান ঈদগাহ মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তাঁর মরদেহ জাতীয় পতাকা দ্বারা আচ্ছাদিত করে গার্ড অব অনার প্রদান করা হয়। এতে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইব্রাহীম খান। এ সময় সদর উপজেলার নির্বাহী অফিসার বেগম হাসিনা আকতার উপস্থিত ছিলেন। আনুষ্ঠানিকতা শেষে আখতার আহম্মেদ সিদ্দিকীর মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় শহরের চকদেবপাড়ায় সরকারী গোরস্থানে দাফন করা হয়।এর আগে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা প্রেসক্লাব, নওগাঁ পৌরসভা, নওযোয়ান সমিতি, ইডেন চাইনীজ রেষ্টুরেন্ট, ছাত্রলীগসহ বেশ কয়েকটি সংগঠন এবং ব্যক্তিগত পর্যায়ে প্রয়াত আখতার আহম্মেদ সিদ্দিকীর মরদেহে ফুলের তোড়া দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়। এ সময় সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার উপস্থিত ছিলেন।

নামাজে জানাজায় তাঁর খালাতো ভাই বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা কামন্ডার হারুন অল রশিদ, সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির, সাবেক পৌরমেয়র আবুল কাশেম আকন্দসহ মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সাংস্কৃুতিক ব্যক্তি, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।আখতার আহম্মেদ সিদ্দিকী স্বাধীনতাপূর্ব নওগাঁ মহকুমা ছাত্রলীগের প্রথম সভাপতির দায়িত্ব পালন করেছেন। সে সময় তিনি বিএমসি কলেজ ছাত্রসংসদের ভিপি নির্বাচিত হয়েছিলেন। বাংলাদেশ আওয়ামীলীগ নওগাঁ জেলার বর্তমান কমিটির পূর্বের কমিটিতে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর পর থেকে রাজনীতিতে কিছুটা নিষ্ক্রিয় ছিলেন। তবে অতি সম্প্রতি বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ আব্দুল জলিলের মৃত্যুর ৬ মাস পূর্ব থেকে মৃত্যু পর্যন্ত পুনরায় তাঁর সংস্পর্শে প্রতিনিয়ত দেখা গেছে। এর মধ্যে দিয়ে তিনি রাজনীতিতে পুনরায় সক্রিয় হচ্ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top