সকল মেনু

কুড়িগ্রাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী

images (3)প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘খাদ্যবান্ধব কর্মসূচির’ উদ্বোধন করতে আজ বুধবার কুড়িগ্রামের চিলমারীতে পৌঁছেছেন। চিলমারী থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টায় ইউনিয়ন পর্যায়ে দরিদ্র পরিবারের জন্য ‘খাদ্যবান্ধব কর্মসূচি’ উদ্বোধন করবেন তিনি। এ কার্ড দিয়ে তারা ১০ টাকা কেজি দরে চাল কিনতে পারবেন। কর্মসূচির উদ্বোধন শেষে বিদ্যালয় মাঠে সমাবেশে বক্তব্যও রাখবেন প্রধানমন্ত্রী।

এ কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজিতে প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবে। প্রতি বছরের মার্চ ও এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই পাঁচ মাস কর্মসূচির আওতায় চাল পাবে পরিবারগুলো।

কুড়িগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক এর কার্যালয় সূত্রে জানা যায়, কুড়িগ্রামে ১ লাখ ২৫ হাজার ২৭৯টি পরিবার এ কর্মসূচির আওতায় চাল পাবে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন সফল করতে চিলমারীতে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। জেলা ও স্থানীয় আওয়ামী লীগসহ প্রশাসনের কর্মকর্তারা কর্মসূচি সফল করতে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে কুড়িগ্রাম-চিলমারী মহাসড়কের বিভিন্ন স্থানে তৈরি করা হয়েছে তোরন। অপেক্ষায় রয়েছে চিলমারীসহ গোটা কুড়িগ্রামের মানুষ।

কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো.নুরুল আমিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন ও হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top