সকল মেনু

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঢাকা-অসলো একসঙ্গে লড়বে

 
সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঢাকা-অসলো একসঙ্গে লড়বে
ঢাকা ও অসলো সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থার বিরুদ্ধে একসঙ্গে লড়াই করার অঙ্গীকার করেছে। এদিকে নরওয়ে বৈশ্বিক এ হুমকির বিরুদ্ধে বর্তমান বাংলাদেশ সরকারের পদক্ষেপের প্রশংসা করেছে।
শনিবার অসলোতে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাকালে নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী বোর্জ ব্রেনডিওন বলেন, ‘সন্ত্রাসবাদ ও চরমপন্থার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স নীতি’র পাশাপাশি বাংলাদেশ সরকার অনেক কিছু করেছে।’
স্টকহোমে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সরওয়ার যিনি নরওয়েরও দায়িত্বে নিয়োজিত এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (ইউরোপ) মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর এবং বাংলাদেশে নরওয়ের রাষ্ট্রদূত মেরেটে লুন্দুমওয়ার আলোচনাকালে উপস্থিত ছিলেন।
গতরাতে এখানে পাওয়া এক বার্তায় বলা হয়, শনিবার নরডিক অঞ্চলের চার দেশ সফরের অংশ হিসেবে মাহমুদ আলী অসলো পৌঁছেছেন এবং তিনি নরওয়ের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় আনুষ্ঠানিক আলোচনা করেন।
প্রায় এক দশক পর দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় এ আলোচনা অনুষ্ঠিত হয়। উভয় পররাষ্ট্রমন্ত্রী পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top