সকল মেনু

এম. আব্দুর রহিম’র বৃহত্তম নামাজে জানাজায় লাখো মানুষের ঢল

unnamedদিনাজপুর থেকে মো. নুরুন্নবী বাবু: স্মরণাতিতকালের বৃহত্তম নামাজে জানাজার পর সোমবার দিনাজপুরে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষিয়ান জননেতা ও আওয়ামী লীগের সাবেক সাংসদ আলহাজ্ব এম. আব্দুর রহিম। সোমবার সকাল ১১টায় দিনাজপুর শহরের গোর-এ শহীদ বড়ময়দানে স্মরণাতিতকালের বৃহত্তম নামাজে জানাজায় লাখো মানুষের ঢল নামে। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম এম. আব্দুর রহিমকে একটি চৌকস দল রাষ্ট্রীয় সালাম ও গার্ড অব অনার প্রদান করেন। বাদ যোহর মরহুমের গ্রামের বাড়ী সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের জালালপুরের পাঁচকুড় বাজার মাদ্রাসা মাঠে ৩বার জানাজার পর পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। জানাজায় মরহুমের পুত্র বিচারপতি এম. ইনায়েতুর রহিম, সংসদের হুইপ ইকবালুর রহিম, বিচারপতি ওবায়দুল হাসান, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমান এমপি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সিনিয়র জেলা ও দায়রা জজ হোসেন শহীদ আহমদ, জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন, বিজিবি, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ অংশ নেন।
এর আগে সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে সর্বস্তরের হাজার হাজার মানুষ জননেতা এম. আব্দুর রহিমকে ফুলেল শ্রদ্ধা জানান। রোববার সকাল সাড়ে ১১টায় জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এম. আব্দুর রহিম ঢাকার বারডেম হাসপাতালে ইন্তেকাল করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top