সকল মেনু

যশোরের চেয়ারম্যান আবুল কাশেমের লাশ উত্তোলন

unnamed যশোর প্রতিনিধি: যশোর জেলার চৌগাছা উপজেলার পাশাপোল ইউনিয়নের নিহত চেয়ারম্যান আবুল কাশেমের লাশ সোমবার দুপুরে কবর থেকে ওঠানো হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলমের উপস্থিতিতে লাশ ওঠানো হলে পুনরায় ময়নাতদন্তের জন্য জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, আওয়ামীলীগের নেতৃবৃন্দ, নিহতের স্বজনরা এসময় উপস্থিত ছিলেন।
নিহত আবুল কাশেমের ভাইপো শামিম রেজা বলেন, দুপুর প্রায় ২টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলমের উপস্থিতিতে লাশ ওঠানো হয়। এসময়  চৌগাছা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম হাবিবুর রহমান, কোতয়ালি থানার এসআই সোবহান শরীফের নেতৃত্বে একদল পুলিশ, ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদি হাসান চৌধুরী উপস্থিত ছিলেন।
দ্বিতীয় ময়না তদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানালেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলম।
নিহত চেয়রিম্যানের ভাইপো শামিম রেজা বলেন, গত ৩১ আগস্ট বিকেলে চাচা আবুল কাশেম ঢাকা যাওয়ার উদ্দেশে যশোরে আসেন। তাকে মোটরসাইকেলে করে নিয়ে আসেন ‘দেহরক্ষী’ আশিকুর রহমান। আশিকুর চাচাকে যশোরের ধর্মতলায় নামিয়ে চৌগাছা ফিরে যান। এরপর থেকে কাশেমের কোনো খোঁজ-খবর পাওয়া যাচ্ছিল না।
পরিবার-সদস্যদের দাবি, কাশেম চেয়ারম্যানকে খুন করা হয়েছে। এটি রাজনৈতিক হত্যাকান্ড। পুলিশ এই হত্যাকান্ডের রহস্য জানতে পেরেছে, কোতয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন জানিয়েছেন। এর মধ্যে কোতয়ালী পুলিশ এক নারী ও তিন পুরুষকে বাড়ি থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করে।
এদিকে, ১ সেপ্টেম্বর যশোর শহরের ষষ্ঠিতলাপাড়া সুরেন্দ্র সড়কের লালের পুকুরপাড় থেকে মধ্যবয়সী এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে কোতয়ালী পুলিশ। পরদিন আঞ্জুমানে মুফিদুল ইসলাম মরদেহটি অজ্ঞাত হিসেবে যশোর শহরের ঘোপ কবরস্থানে দাফন করে।
কোতয়ালী পুলিশ অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে জানতে পেরে পরিবারের লোকজন শনিবার সন্ধ্যায় কোতয়ালী থানায় আসেন। তারা নিহতের একটি ছবি দেখে সেটি আবুল কাশেমের বলে শনাক্ত করেন। তারা লাশটি যশোরের গোরস্থান থেকে উঠিয়ে চৌগাছার রঘুনাথপুরে পারিবারিক গোরস্থানে দাফনের আগ্রহ প্রকাশ করেন। সে অনুযায়ী তারা কাগজপত্র প্রস্তুত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top