সকল মেনু

অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

 

অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

অনলাইন রিপোর্টার ॥ এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ-২০১৭ এর বাছাইপর্বের ‘সি’ গ্রুপের ম্যাচের আয়োজক বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল শক্তিশালী ইরান, চাইনিজ তাইপে, সিঙ্গাপুর, কিরগিজস্তান ও সংযুক্ত আরব আমিরাত। ২০১৭ সালের সেপ্টেম্বরে চীনে অনুষ্ঠিত হতে যাওয়া এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বে এই গ্রুপ থেকে একটি দল সুযোগ পেয়েছে। আর সেই সুযোগ পাওয়া দলটির নাম বাংলাদেশ।

গ্রুপপর্বের পাঁচ ম্যাচের পাঁচটিই দাপটের সঙ্গে জিতে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের নারী ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ। বাছাইপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ শক্তিশালী ইরানকে হারায় ৩-০ গোলে। এরপর সিঙ্গাপুরকে হারায় ৫-০ গোলে। কিরগিজস্তানকে উড়িয়ে দেয় ১০-০ গোলের ব্যবধানে। অলিখিত ফাইনাল হয়ে ওঠা চাইনিজ তাইপের বিপক্ষের ম্যাচে জয় পায় ৪-২ গোলে। আর আজ মঙ্গলবার সকালে গ্রুপপর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে ৪-০ গোলের ব্যবধানে।

আরব আমিরাতের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল কৃষ্ণা রানী-মার্জিয়ারা। দ্বিতীয়ার্ধে তারা আরো তিনটি গোল করে। বাংলাদেশের চারটি গোলের দুটি করেছেন অধিনায়ক কৃষ্ণা রানী। একটি করে গোল করেছেন অনুচিং মোগিনি ও তহুরা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top