সকল মেনু

ঈদ যাত্রা সস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের

 

ঈদ যাত্রা সস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারকার ঈদ যাত্রা সস্তিদায়ক হবে এবং ঈদকে সস্তিদায়ক করার জন্য সর্বাত্বক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। আমাদের এক হাজার রোবার স্কাউট পশুর হাট এবং যেখানে যেখানে যানজট হয় সেসব জায়গায় নিয়োজিত থাকবে। তাদেরকে ইতোমধ্যে নিয়োগ দেয়া হয়েছে। তারা তিন সিফটে কাজ করবে চার দিন সব জায়গায় কাজে তারা নিয়োজিত থাকবে। অন্যান্য বিষয়ে ও আমরা প্রস্তুতি নিয়েছে। হাইওয়ে পুলিশও তাদের দায়িত্ব পালন করবে তাছারা মালিক সমিতিও সাথে থাকবে সঙ্গে রোবার স্কাউট ও পুলিশকে সহযোগিতা করবে। পশাপাশি মন্ত্রী সাংবাদিকদের সহযোগিতাও কামনা করেন।

রবিবার দুপুরে ঢাকা-মাওয়া মহ সড়কের মাওয়া চৌরাস্তায় বিআরটিএ ভ্রাম্যমান আদালতের কর্মকান্ড পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন ঈদে ঘরমুখ মানুষদের জন্য এবার ৮০ টি বিআরটিসির নতুন বাস রির্জাভ রাখা হয়েছে। যাতে যাত্রীরা নিবিঘেœ বাড়ী পৌঁছতে পারে। এসময় মন্ত্রী নিজে রাস্তায় চলাচলরত গাড়ি থামিয়ে এগুলোর কাগজপত্র পরিক্ষা করেন এবং অবৈধ্য যানবাহন গুলোতে মামলা ও জরিমানার নির্দেশ দেন। মন্ত্রী জানান ঢাকা-মাওয়া মহাসড়কের তেঘড়ীয়া, নিমতলা ও মাওয়া চৌরাস্তায় বিআরটিএর ভ্রম্যমান আদলত বসানো হয়েছে। ৩টি ভ্রাম্যমান আদলতের মাধ্যামে অনিয়মের বিভিন্ন কারণে ৩৫ টি যানবাহনকে ২৮ টি মামলা ও ৩৫ হাজার ২ শত টাকা জরিমানা করা হয়েছে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন বিআরটিএ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম, মোটরযান পরিদর্শক (মুন্সীগঞ্জ) মো. সাখাওয়াত হোসেন প্রমুখ।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top