সকল মেনু

প্রধানমন্ত্রীর সম্মতিকে উপেক্ষা করে মানববন্ধন

unnamedগৌরাঙ্গ লাল দাস,গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় প্রধানমন্ত্রীর সম্মতিকে উপেক্ষা করে জাতীয়করণের তালিকায় পুনর্বহাল করার দাবীতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেছে বিদ্যালয়টির শিক্ষার্থীরা। ক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিদ্যালয়টির অফিস কক্ষে তালা ঝুলিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
সোমবার উপজেলার কোটালীপাড়া পাবলিক ইনষ্টিটিউশনে এ ঘটনা ঘটে। কোন প্রকার পূর্ব ঘোষনা ছাড়াই বিদ্যালয়টির পরিচালনা পর্ষদ, শিক্ষক-কর্মচারী,ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর ব্যানারে সকাল-১১ টা থেকে ১২ পর্যন্ত বিদ্যালয় চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।এর আগে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে এবং অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়।আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের বিদ্যালয়টি জাতীয়করণের তালিকায় পুনর্বহাল করার দাবী জানান।
জানাগেছে, গত ১৩ জুলাই শিক্ষা মন্ত্রনালয় থেকে কোটালীপাড়া পাবলিক ইনষ্টিটিউশনকে জাতীয়করণের ঘোষনা দেয়া হয়। এ ঘোষনার পর গত ৭ আগষ্ট প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান শিক্ষা মন্ত্রনালয়ের সচিবকে একটি চিঠি দেয়।চিঠিতে তিনি উল্লেখ করেন- “অনিবার্য কারনে কোটালীপাড়া পাবলিক ইনষ্টিটিউশনকে জাতীয়করণের তালিকা থেকে বাদ দিয়ে কোটালীপাড়া ইউনিয়ন ইনষ্টিটিউশন (পাইলট)কে জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সদয় সম্মতি প্রদান করেছেন’’। এই চিঠির বিষয়টি এলাকায় জানাজানি হয়ে যাবার পরে শিক্ষার্থীরা এই আন্দোলন করে।
শিক্ষার্থীদের এই আন্দোলন সম্পর্কে বিদ্যালয়টির প্রধান শিক্ষক সুরেশ দাসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,শিক্ষার্থীরা পরিচালনা পর্ষদ, শিক্ষক-কর্মচারী,ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর ব্যানারে আন্দোলন করলেও এতে আমাদের কোন সম্মতি নেই।এই আন্দোলনে শিক্ষার্থী ছাড়া আর কেউ ছিল না।
কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ কামরুল ফারুক বলেন, খবর পেয়ে আমরা বিদ্যালয়টিতে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে অফিস কক্ষের তালা খুলে দেই।বিদ্যালটির পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top