বরিশাল ভোলা

ভোলায় বাল্য বিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ স্টিকার বিতরণ

unnamedভোলা প্রতিনিধি: ‘বাল্য বিয়ে কে না বলুন, শিশু নির্যাতন বন্ধ করুন’ এই স্লোগানকে সামনে রেখে ‘বাল্য বিয়ের কুফল সম্পর্কে জনসাধারনকে সচেতন করার লক্ষ্যে জন সচেতনতামূলক প্রচারনা অভিযান ও স্টিকার বিতরণ করে ‘বাল্য বিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি’ ভোলা।
২৭ আগস্ট শনিবার বিকেলে বাল্য বিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি এ্যাডভোকেট সাহাদাত শাহিনের নেতৃত্বে কমিটির সদস্যরা শহরের নতুন বাজার, বাংলাস্কুল মোড়, সদর রোড, মহাজনপট্টি, কালীবাড়ী মোড় এলাকায় প্রচারনা চালায় এবং পাবলিক প্লেস ও পাবলিক পরিবহনে স্টিকার লাগানোর হয়। এসময় উপস্থিত ছিলেন, বাল্য বিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির উপদেষ্টা প্রভাষক কাজল কৌশিক, সাধারন সম্পাদক এম শাহরিয়ার জিলন, যুগ্ম সম্পাদক মোঃ শামিম আহমেদ, নির্বাহী সদস্য মীর নুরে আলম ফরহাদ, এমরান হোসেন, এম মইনুল এহসান, মোঃ ইউসুফ, মোঃ তানিম, মেহেদী হাসান তানজীল, সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সিনহা, আশিকুর রহমান শান্ত, প্রচার সম্পাদক ইঞ্জি: আনোয়ার হোসেন, সহ-কোষাধ্যক্ষ ফজলে রাব্বী, দপ্তর সম্পাদক এম এ মোতালেব, সহ-প্রচার সম্পাদক গোপাল চন্দ্র দে, সদস্য আবদুল মমিন, মোঃ নাঈম, মেজবাহ উদ্দিন সালমান প্রমুখ।
প্রচারনাকালে কমিটির নেতৃবৃন্দ বলেন, বাল্য বিয়ে একটি সামাজিক ব্যাধী। আমাদের এই সামাজিক ব্যাধি থেকে মুক্ত হতে হবে এবং শিশু নির্যাতন মারাত্মক ফৌজদারি অপরাধ। সরকার বাল্য বিয়ে ও শিশু নির্যাতন বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন। এই অপরাধ বন্ধে দরকার সামাজিক সচেতনতা। নিজেরা সচেতন হোন এবং অন্যকে সচেতন করুন। বাল্য বিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটিকে তথ্য দিয়ে সহযোগীতা করুন।