সকল মেনু

যে কোনো সময় গুলশান হামলাকারীদের গ্রেফতার করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

4306_images নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, গুলশান ও শোলাকিয়ায় হামলার ঘটনায় জঙ্গি ছাড়াও রাজনৈতিক মদদ রয়েছে। যারা আগে জামায়াত-শিবির করত, যারা বাগমারায় বাংলা ভাইকে প্রশ্রয় দিয়েছিল, তাদেরই নেতৃত্বে এই হামলা হয়েছে। গুলশান হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ডদের (মূল হোতাদের) আমরা চিহ্নিত করেছি, তাদের গ্রেফতারে পুলিশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। যেকোনো সময় তাদের গ্রেফতার করা হবে। গতকাল দুপুরে  রাজধানীর খামার বাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের এক আলোচনা সভায় তিনি একথা বলেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে হত্যা ও শেখ হাসিনাকে বার বার হত্যাচেষ্টা নিয়ে ‘টার্গেট আগস্ট; ধানমন্ডি থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউ’ শীর্ষক একটি বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।
ঢাকা উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সাইফুজ্জামান শিখর, ছাত্রলীগের বর্তমান সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, মো. সাইফুল্লাহ ও শাকিল আহমেদ ভুইয়া প্রমুখ।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, জঙ্গি হামলা ও নাশকতার ঘটনায় যাদেরই ধরা হচ্ছে তারাই স্বীকার করেছে, তারা অতীতে কোনও সময়ে কিংবা এখনও জামায়াতে ইসলামীর ক্যাডার হিসেবে পরিচিত ছিল। তারাই একাজগুলো করছে। শুধু জামায়াতে ইসলামীই নয়, নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠিগুলোর সদস্যও তারা। তাদের (জামায়াতের) আশ্রয়-প্রশ্রয়ে জঙ্গি হয়েছে তারা। তিনি বলেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন বঙ্গবন্ধু। একই ষড়যন্ত্রের শিকার হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি অবিচল থেকে জীবনের মায়া ত্যাগ করে এসব ষড়যন্ত্র মোকাবিলা করছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সেই বাংলা ভাইয়ের সময় যখন মিডিয়াগুলো এসব জঙ্গিদের কথা লিখেছে, তখন তারা বলেছে এগুলো মিডিয়ার সৃষ্টি। আজকে তাদেরই নেতৃত্বে তাদেরই সহযোগিতায় এই ষড়যন্ত্র চলছে। এটা স্পষ্ট ও প্রমাণিত। গোয়েন্দা বাহিনীর কাছে এটা স্পষ্ট থেকে স্পষ্টতর হচ্ছে। গুলশান ও শোলাকিয়ার ঘটনায় রাজনৈতিক মদদদাতাদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করতে কাজ করছে আইন শৃংখলা বাহিনী।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৭১ এ বঙ্গবন্ধুর ডাকে যেভাবে মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল, আজকেও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আবার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। ছোট শিশু থেকে শুরু করে সর্বস্তরের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করছে। এতেই বুঝা যাচ্ছে, আমরা সন্ত্রাসী ও জঙ্গিদের যথার্থভাবেই দমন করতে পারবো।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে গোষ্ঠি ও ষড়যন্ত্রকারীরা ’৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল, সেই ষড়যন্ত্রকারীরাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করেছে। ২১ আগস্টের মতো ঘটনাও ঘটিয়েছে তারা। এসব হামলা থেকে আল্লাহ তাকে রক্ষা করেছেন বলেই আজকে তার নেতৃত্বে আমরা একটি শক্তিশালী বাংলাদেশ গড়তে এগিয়ে চলেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top