সকল মেনু

পার্বতীপুরে ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন

unnamedরাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে সনাতন  ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ভগবান শ্রী কৃষ্ণের জন্ম তিথি পবিত্র জন্মাষ্টমী পালিত হয়। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা মোমিনপুর ইউনিয়নের যশাই হাট কাউহাঁটোলা সার্বজনীন দূর্গা মন্দির ও রামকৃষ্ণ সেবাশ্রম মন্দির প্রাঙ্গণে আলোচনা সভা, শোভাযাত্রা ও প্রসাদ বিতরণের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাঃ রামচন্দ্র রায়। ধর্ম সভায় বক্তব্য রাখেন, মোমিনপুর ইউপির চেয়ারম্যান আব্দুল ওহাব মন্ডল, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ পার্বতীপুর উপজেলা শাখার সহসভাপতি নীলকান্ত মহন্ত, দৈনিক খোলা কাগজ প্রতিনিধি রাইসুল ইসলাম, আওয়ামীলীগ নেতা নুর ইসলাম শাহ, তফিকুল ইসলাম শাহ ও যুবলীগ নেতা আবু তাহের প্রমুখ।

আলোচনা সভা শেষে বেলা সাড়ে ১১টায় যশাই বাজারে জন্মাষ্টমী উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। স্থানীয় সড়েয়াতলি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী সোনালী ও যশাই হাট রেসিডেন্সিয়াল স্কুলের ৩য় শ্রেণির ছাত্রী খুশি যথাক্রমে কৃষ্ণ ও রাধা সেজে শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রাটি যশাই বাজার প্রদক্ষিণ শেষে দিনাজপুর শহরের জন্মাষ্টমীর শোভযাত্রায় যোগদানের উদ্দেশ্যে বাস যোগে রওনা হয়। শুক্রবার সকাল থেকে আশ্রম প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরন করা হবে বলে আয়োজকরা জানান। উল্লেখ্য জন্মাষ্টমী আয়োজনে প্রধান পৃষ্ঠপোষক ও সমন্বয়ক ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাবু রবীন্দ্রনাথ সরেন, দিনাজপুর জেলা জন্মাষ্টমী উদযাপন কমিটির ভাইচ চেয়ারম্যান বাবু কিশোর কুমার রায় ও জাতীয় আদিবাসী পরিষদ জেলা শাখার সাধারন সম্পাদক বাবু আলেক জেন্ডার হাঁসদা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top