সকল মেনু

‘বসুন্ধরা সিটিতেই বারবার কেন আগুন লাগে’?

0f68ec7fdf84da654ea157f64db8729c-basun

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক জানতে চেয়েছেন রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে বারবার কেন আগুন লাগে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে শপিংমলের ছয়তলায় আগুন লাগে। মার্কেটটির ছয়তলা থেকে বিভিন্ন জানালা দিয়ে কালো ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে।

 

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মদ খানকে মেয়র জিজ্ঞাসা করেন, আগুন নেভানোর কাজে কোনো হেলিকপ্টার লাগবে কি না। উত্তরে তিনি বলেন, হেলিকপ্টারের বাতাসে আগুন আরো ছড়িয়ে পড়তে পারে। ফলে হেলিকপ্টার এখন দরকার নেই।

এদিকে দুপুর ১ টা ৩০ মিনিটে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। তবে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট এখনো আগুন নিয়ন্ত্রণে কাজ অব্যাহত রেখেছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান একথা জানিয়েছেন।

বসুন্ধরা সিটির নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সূত থেকে জানা গেছে, ঘটনার পরপর মার্কেটের সব লিফট বন্ধ করে দেওয়া হয়েছে। মার্কেটে উপস্থিত লোকজন সব বাইরে বেরিয়ে এসেছে। ধোঁয়ায় ছেয়ে গেছে পুরো লেভেল-৬।

এ সময় মানুষের হুড়োহুড়িতে মার্কেটে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মার্কেটটির ছয়তলা থেকে বিভিন্ন জানালা দিয়ে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখা যাচ্ছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। হতাহতের কোনো খবরও এখন পর্যন্ত পাওয়া যায়নি।

এরআগে ২০০৯ সালে বসুন্ধরা সিটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো। ওই অগ্নিকাণ্ডে ৭ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছিল। বসুন্ধরা সিটি বসুন্ধরা গ্রুপের তৈরি দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম শপিং মল৷ ওখানে অন্তত ২০০০ দোকানসহ সিনেমা কমপ্লেক্স, মিনি গেম জোন, কয়েকটি বিশাল হল ও অফিস আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top