সকল মেনু

তুরস্কে বিয়ের অনুষ্ঠানে হামলা : নিহত ৩০

turkey-2_28770আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : তুরস্কের দক্ষিণাঞ্চলীয় গাজিয়ানতেপ নগরে গতকাল শনিবার রাতে বিয়ের একটি অনুষ্ঠানে বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৯৪ জন। এটি আত্মঘাতী বোমা হামলা বলে সন্দেহ করা হচ্ছে।

বিবিসি জানায়, বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী থাকে, এমন একটি স্থানে হামলার ঘটনা ঘটেছে। সেখানে রাস্তার ওপর বিয়ের অনুষ্ঠান চলছিল। বোমা বিস্ফোরণের শব্দ শহরজুড়ে শোনা যায়।
তুরস্কের সরকার একে সন্ত্রাসী হামলা হিসেবে দাবি করেছে। সরকারের পক্ষ থেকে জানানো হয়, একজন আত্মঘাতী হামলাটি চালিয়েছে বলে জানা গেছে।

বার্তা সংস্থা এএফপি জানায়, এখন পর্যন্ত কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি। তবে তুরস্কের ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির সাংসদ সামিল তাইয়ার এ হামলার জন্য জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটকে (আইএস) দায়ী করেছেন।

গাজিয়ানতেপের গভর্নর আলী ইয়ারলিকেয়া এক বিবৃতিতে বলেন, বিয়ের একটি অনুষ্ঠানে সন্ত্রাসীদের ঘৃণ্য বোমা হামলায় ৩০ জন নিহত ও ৯৪ জন আহত হয়েছে।

গভর্নর বলেন, যে বিশ্বাসঘাতকেরা এই হামলা চালিয়েছে, আমরা তাদের নিন্দা জানাই। হামলার জন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনার অঙ্গীকার করেছেন গভর্নর।

গাজিয়ানতেপে ক্ষমতাসীন দল একেপির আইনপ্রণেতা মেহমেদ এরদোয়ান বলেন, এই বিস্ফোরণের জন্য কে বা কারা দায়ী, এখনো তা স্পষ্ট নয়। তবে বিস্ফোরণটি আত্মঘাতী হামলা হওয়ার সম্ভাবনা জোরালো।

তুরস্কের উপপ্রধানমন্ত্রী মেহমেত সিমসেক এ হামলাকে ‘বর্বরোচিত’ অভিহিত করে বলেন, সৃষ্টিকর্তার ইচ্ছাই, এটি আমরা কাটিয়ে উঠব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top