সকল মেনু

বিএনপির ঐক্যের ডাক জাতির সাথে উপহাস : তোফায়েল

1471086878_27233হটনিউজ২৪বিডি.কম : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জঙ্গিবাদ দমনে বিএনপির জাতীয় ঐক্যের আহ্বান জাতির সাথে উপহাস ছাড়া আর কিছুই নয়। আজ শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে সুচিন্তা ফাউন্ডেশনের উদ্যোগে ‘অবিনশ্বর তুমি পিতা’ শীর্ষক বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের সন্তানদের কমিটিতে রেখে এবং নিহত জঙ্গিদের পক্ষে সাফাই গেয়ে কখনো জাতীয় ঐক্য হতে পারে না।’ আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতোমধ্যে দেশে জঙ্গিবাদ বিরোধী জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর যখন দেশকে স্বাভাবিক অবস্থায় এনেছিলেন তখন তাকে হত্যা করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার যখন দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখন জঙ্গিবাদ সৃষ্টি করে দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, যারা ২০১৪ সালে নির্বাচন বানচাল করার জন্য দেশে জ্বালাও-পোড়াও চালিয়েছিল ও ২০১৫ সালে সরকার পতনের জন্য পেট্রলবোমা হামলা করে নিরীহ মানুষ হত্যা করেছিল তারাই পেছন থেকে জঙ্গিবাদকে উস্কে দিচ্ছে।

সুচিন্তা ফাউন্ডেশনের ট্রাস্টি কানতারা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে আব্দুল মোমেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top