সকল মেনু

মালালাকে নিয়ে ডকুমেন্টারি নির্মাণ করবে অস্কার জয়ী নির্মাতা

9আন্তর্জাতিক : মালালা ইউসুফজাইকে নিয়ে ডকুমেন্টারি নির্মাণ করতে যাচ্ছেন অস্কার জয়ী নির্মাতা ডেভিস গগেনহেম। ২০১৪ সালে ডকুমেন্টারিটি মুক্তি পাবে বলে আশা করা যাচ্ছে। তবে এখনো ডকুমেন্টারিটির কোনো নাম দেয়া হয়নি। ডকুমেন্টারিটি শিশু শিক্ষা বিস্তারে মালালার কার্যক্রম নিয়ে নির্মিত হবে বলে প্রযোজক ওয়াল্টার পার্কস ও লরি ম্যাকডোনাল্ড জানান। তারা ২০০৭ সালে নির্মিত আফগান ড্রামা ‘দ্য কাইট রানার’ও প্রযোজনা করেছিলেন। এক বিবৃতিতে ওয়াল্টার পার্কস জানান, বিশ্বব্যাপী শিশু শিক্ষা বিস্তারে মালালার সংগ্রামের সত্য কাহিনীর ক্ষুদ্র ক্ষুদ্র অংশ সমন্বয় করে ডকুমেন্টারিটি তৈরি করা হবে।
সংযুক্ত আরব আমিরাত সরকারের মালিকানাধীন আবুধাবি মিডিয়ার অঙ্গ সংস্থা ইমেজ ন্যাশন আবুধাবি ডকুমেন্টারিটির জন্য অর্থায়ন করবে। ডেভিস গগেনহেম ২০০৬ সালে ‘অ্যান ইনকনভেনিয়েন্ট ট্রুথ’ ডকুমেন্টারির জন্য অস্কার জেতেন। ওই ডকুমেন্টারিটি সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট আল গোরের বৈশ্বিক উষ্ণতার কার্যক্রম নিয়ে নির্মাণ করা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top