সকল মেনু

গুলশান হামলা: হাসনাত আট তাহমিদ ছয় দিনের রিমান্ডে

images-7-2-290x174হটনিউজ২৪বিডি.কম : রাজধানীর গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে ফের ৬ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

শনিবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবী শুনানি শেষে তাহমিদকে ৬ দিনের রিমান্ড প্রদান করেন।

এদিন ৮ দিনের রিমান্ড শেষে তাহমিদকে ঢাকা সিএমএম আদালতে হাজির করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এ সময় ৫৪ ধারায় তাহমিদের বিরুদ্ধে ফের সাত দিনের রিমান্ড চায় তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পরিদর্শক হুমায়ুন কবীর।

এর আগে গত ৩ আগস্ট ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন কাউন্টার টেরোরিজমের পরিদর্শক হুমায়ুন কবীর। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমীন ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলশান এলাকা থেকে হাসনাত করিমকে এবং রাত পৌনে ৯টায় বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় পাঁচ জঙ্গি অভিযানে নিহত হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খান পুলিশের নজরদারিতে ছিল

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top