সকল মেনু

মেঘনার সেই ইলিশ এখন প্রধানমন্ত্রীর বাসভবনে

1471004174 ভোলা সংবাদদাতা: ভোলার মনপুরার উত্তর পাশের মেঘনায় ধরা পড়া ইলিশ মাছটি এখন প্রধানমন্ত্রীর বাসভবনে। ১০ আগস্ট বুধবার রাতে আকতার মাঝির জালে ধরা পড়ে ৩ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশটি।

মাছটি রামনেওয়াজ বাজার মৎস্য ব্যবসায়ী কোরবান আলী ব্যাপারী মাছটি সর্বোচ্চ দাম ১২ হাজার ২০০ টাকা দিয়ে ক্রয় করেন। মাছটি কেনার পর কোরবান আলী ব্যাপারী মনের আশা জাগে ইলিশ মাছটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেবেন। কোরবান আলীর মনের আশা পুরণ হয়েছে। শুক্রবার গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মাছটি হাতে নেন তার এপিএস সাইফুজ্জামান শেখর।

এ সময় মনপুরার মৎস্য ব্যবসায়ী হারুন পাটোয়ারী ও ধারাভাষ্যকার আনোয়ার হোসেন কবির উপস্থিত ছিলেন।
ঘাটের আড়তদার আলমগীর মেম্বার বলেন বিগত ২৫ বছরে এত বড় ইলিশ মাছ তারা দেখেনি। পুরানো এই ইলিশ মাছ দেখে সবাই হতবাক হয়েছি।

elish

মৎস্য অফিসার মো. শামসুর রহমান বলেন,এত বড় ইলিশ মাছ আমি এই প্রথম দেখলাম। তবে সাগরে আরো বড় মাছ থাকতে পারে।
কোরবান আলী ব্যাপারী হটনিউজ২৪বিডি.কম’র প্রতিবেদককে বলেন, এত বড় ইলিশ মাছ আমার জীবনে প্রথম দেখেছি। আমি সর্বোচ্চ দাম দিয়ে মাছ টি কিনেছি। আমার একটি স্বপ্ন মনপুরার মেঘনায় পাওয়া বড় ইলিশ মাছটি বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মনপুরায় একবার এসেছিলেন। তার কন্যাকে আমি ইলিশ মাছটি উপহার হিসেবে দিতে পেরে আজ আমি সত্যিই আনন্দিত। এটি মনপুরা বাসীর জন্য সুখবর।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top