সকল মেনু

জ্ঞান ফিরেছে, সুস্থ আছে হাতিটি

584cee426111c8d9120a02614495aa15-SARISHABARI-HATIE-4-290x163হটনিউজ২৪বিডি.কম : জামালপুরের সরিষাবাড়ী থেকে অচেতন করে উদ্ধার করা ভারতীয় বন্যহাতিটির জ্ঞান ফিরেছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাত ৯টার দিকে হাতিটির জ্ঞান ফিরে আসে। এরপর থেকে হাতিটিকে হটনিউজ২৪বিডি.কম : উপজেলার কামরাবাদ ইউনিয়নের কয়রা গ্রামের শাহআলমের বাড়ির একটি আম গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে।

হাতিটি দেখভালে ওই এলাকাতেই রয়েছেন ঢাকার আগারগাঁওয়ের বন্যপ্রাণী অপরাধ দমন বিভাগের পরিদর্শক অসীম মল্লিকের নেতৃত্বে হাতি উদ্ধারকারী দলের ১৭ সদস্য।

অসীম মল্লিক জানান, হাতিটি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছে। দীর্ঘদিন দলছুট থাকায় ও খাদ্যের অভাবে হাতিটি বেশ দুর্বল। হাতিকে দ্রুত সবল করতে প্রচুর পরিমাণ খাদ্য দেওয়া হচ্ছে।
তিনি জানান, হাতিকে বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্ত করা হবে।

গত ২৮ জুন ভারতের আসাম থেকে কুড়িগ্রাম হয়ে প্রথমে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ছিন্নার চর হয়ে বাংলাদেশে আসে হাতিটি। এরপর গাইবান্ধা ও বগুড়ার কয়েকটি চর ঘুরে জামালপুরের সরিষাবাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের শুয়াকৈর চরে আসে হাতিটি।

এরপর থেকে সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে বন্যার পানিতে ঘুরে বেড়াচ্ছিল হাতিটি। বার বার চেষ্টার পর অবশেষে ১১ আগস্ট ট্রেঙ্গুলাইজারের মাধ্যমে হাতিকে অচেতন করা হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় হাতিটিকে উদ্ধার করে আনা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top