সকল মেনু

পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার হানিফ মোহাম্মদ আর নেই

1470922960ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে অবশেষে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার হানিফ মোহাম্মদ। বৃহস্পতিবার করাচির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। হাসপাতালের এক মুখপাত্রের বরাতে এতথ্য নিশ্চিত করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।
এর আগে তার মৃত্যুর গুজব উঠে। বৃহস্পতিবার বেশ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম তার মৃত্যুর খবর প্রকাশ করেছে। তবে হানিফ মোহাম্মদের ছেলে জানিয়েছিল, তার বাবা জীবিত আছেন এবং গণমাধ্যমগুলো ভুল তথ্য প্রকাশ করছে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, হঠাৎ করে তার বাবার হৃদস্পন্দন থেমে যায় এবং তারা মনে করেন যে হানিফ মারা গেছেন। তবে তিনি তখনও নিশ্বাস নিচ্ছিলেন বলে জানায় ডাক্তাররা।
তিন বছর আগে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হন পাকিস্তানের এই ক্রিকেট কিংবদন্তি। দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন ৮১ বছর বয়সী এ ব্যাটিং লিজেন্ড। শ্বাসকষ্টজনিত কারণে গত ৩১ জুলাই তাকে করাচির একটি হাসপাতালে স্থানান্তর করা হয়।
নিজের প্রজন্মের বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন ছিলেন হানিফ মোহাম্মদ। পাকিস্তানের জার্সি গায়ে খেলেছেন ৫৫টি টেস্ট। রান ৪৩.৯৮ গড়ে ৩৯১৫। ১৫টি অর্ধশতকের সঙ্গে রয়েছে ১২টি সেঞ্চুরি। আর প্রথম শ্রেণির ক্রিকেটে ২৩৮ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৭,০৫৯ রান, ব্যাটিং গড় ৫২.৩২। ডন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top