সকল মেনু

‘কালো ডলার ঘষে চকচকে আসল ডলার’

‘কালো ডলার ঘষে চকচকে আসল ডলার’
কালো আবরণে ঢাকা, একটু কেমিক্যাল দিয়ে ঘষলেই হয়ে যায় চকচকে সাদা ডলার। এমন ম্যাজিক দিয়ে ডলার প্রস্তুত করে তা বাংলাদেশিদের কাছে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছিল বিদেশি প্রতারক চক্রটি।
এরা প্রথমে বাংলাদেশিদের সঙ্গে মেইল ও মোবাইলে যোগাযোগ করে। এরপর তারা ডলার ব্যবসা করার প্রস্তাব দেয়। বাংলাদেশিদের বলে, এই ডলার অবৈধভাবে আসা সম্ভব না, ডিপ্লোম্যাটিক লাগেজে কালো ডলার আসবে, যা আপনি সাদা করে ব্যবহার করতে পারেন। এরপর ডলারের রং বদলের প্রক্রিয়া দেখায় প্রতারক চক্রটি।
এমন অভিনব কায়দায় প্রতারক চক্রটি বাংলাদেশিদের সঙ্গে প্রতারণা করে আসছিল বলে আগারগাঁওয়ে র‍্যাব-২ এর কার্যালয়ে ব্যাটেলিয়ন অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন সাংবাদিকদের জানান।
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় র‍্যাব অভিযান চালিয়ে জাল ডলার তৈরির বিদেশি চক্রটির সন্ধান পায় র‍্যাব। সোমবার সেখানে অভিযান চালিয়ে ৯জন বিদেশি নাগরিকসহ ১০ জনকে আটক করা হয়। এরা কঙ্গো, ক্যামেরুন ও লেসোথোর নাগরিক।
আগারগাঁওয়ে র‍্যাব-২ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মহিউদ্দিন জানান, রবিবার গভীর রাতে বসুন্ধরা আবাসিক এলাকার বি-ব্লকের ১০ নম্বর সড়কের একটি বাড়িতে অভিযান চালিয়ে আবদু নাসারা (৩৫), জিয়ান ক্লডি (৪০) এবং বাংলাদেশি নারী মেরি ময়না পরীকে (২৬) আটক করা হয়। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জালমুদ্রা, জালমুদ্রা তৈরির কেমিকেল ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বসুন্ধরা আবাসিক এলাকার এফ-ব্লকের ২ নম্বর সড়কের একটি বাসা থেকে গোনু ডিসায়ার (৩৭), কাম্বিয়া ডিউ নিদোর্ত (৪৩) ও তিয়াদিউ বার্নার্ডকে (৩৪) আটক করা হয়। তাদের নিয়ে অভিযান চালিয়ে মোগুয়েম সোলোকে (৪২) জালমুদ্রা ও ইয়াবাসহ আটক করা হয়। সোলোর দেয়া তথ্যের ভিত্তিতে জঙ্গা দিয়াদোনামা মার্লিন (৪১), মুতম্ব জালি ইউসুফ (৪৪) ও মিম্বা সার্গেসকে (৩৭) আটক করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top