সকল মেনু

আবারো টেস্ট বোলারদের শীর্ষে অ্যান্ডারসন

আবারো টেস্ট বোলারদের শীর্ষে অ্যান্ডারসন
টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের শীর্ষস্থানে ফিরলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।  তবে শীর্ষ আসনে বেশি সময় থাকতে পারছেন না কেউ।  গত তিন সপ্তাহে এই নিয়ে শীর্ষস্থান হাত বদল হলো তিনবার। গত ১৮ জুলাই শীর্ষে উঠেছিলেন ইয়াসির শাহ।
সাত দিন পরই আবার শীর্ষস্থান পুনরুদ্ধার করেন অশ্বিন। সোমবার প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে অশ্বিনকে সরিয়ে দিলেন অ্যান্ডারসন।
রবিবার সমাপ্ত ওভাল টেস্টের আগে দুজনের মধ্যে ব্যবধান ছিল মাত্র এক পয়েন্ট। ওভাল টেস্টে দুই ইনিংসে অ্যান্ডারসন নিয়েছেন ৪ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জ্যামাইকা টেস্টে দুই ইনিংস মিলিয়ে অশ্বিন নিয়েছিলেন ৬ উইকেট। কিন্তু অ্যান্ডারসনের পারফরম্যান্স ছিল র‌্যাঙ্কিংয়ের তৃতীয় দল পাকিস্তানের বিপক্ষে, তাই ৪ উইকেটেই পেয়েছেন ৬ পয়েন্ট। আর আট নম্বর দলের বিপক্ষে ৬ উইকেট নিয়েও অশ্বিন হারিয়েছেন ৬ পয়েন্ট।
তিন, চার ও পাঁচে কোনো পরিবর্তন নেই।  আগের মতোই আছেন স্টুয়ার্ট ব্রড, ডেল স্টেইন ও ইয়াসির শাহ।
শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে ১১ উইকেট নিয়ে আট ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা সপ্তম স্থানে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। একই টেস্টে ১০ উইকেট পেয়ে দিলরুয়ান পেরেরা এগিয়েছেন ১১ ধাপ, লঙ্কান অফ স্পিনার এখন ১৬ নম্বরে।
মাঠের পারফরম্যান্সের মতো র‌্যাঙ্কিংয়েও প্রতিনিয়ত উন্নতি করছেন ক্রিস ওকস। এই ইংলিশ মৌসুমের শুরুতে ছিলেন ৮৭ নম্বরে। ওভাল টেস্টে ৫ উইকেট নেওয়ার পর উঠে এসেছেন ক্যারিয়ার সেরা ২০ নম্বরে।
ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে নেই পরিবর্তন। শ্রীলঙ্কায় দুই টেস্টে দারুণ কিছু করতে না পারলেও শীর্ষস্থান ধরে রেখেছেন স্টিভেন স্মিথ। পরের দুটি স্থানে জো রুট ও কেন উইলিয়ামসন।
অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষে অশ্বিন, দুইয়ে সাকিব আল হাসান। তিন ধাপ এগিয়ে প্রথমবারের মতো তিনে উঠে এসেছেন ইংল্যান্ডের মইন আলি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top