সকল মেনু

‘বাংলাদেশকে অস্থিতিশীল করতে চায় স্বার্থন্বেষী মহল’

20-4-290x181হটনিউজ২৪বিডি.কম : পাকিস্থানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান বলেছেন, একটি স্বার্থান্বেষী মহল বাংলাদেশকে অস্থিতিশীল করতে ও দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার চেষ্টা করছে। তারা বিদেশেও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের একটি হোটেলে বৃহস্পতিবার সার্ক দেশসমূহের স্বরাষ্ট্রমন্ত্রীদের সপ্তম বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্বদানকালে তিনি এসব কথা বলেন। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তারিক আহসান বলেন, বাংলাদেশ সরকার যে কোনো মূল্যে দেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মৌলবাদ নির্মূল করতে বদ্ধপরিকর। এ লক্ষ্য অর্জনে দেশের অভ্যন্তরে গৃহীত বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সরকার অন্যান্য দেশ, আঞ্চলিক সংস্থা এবং জাতিসংঘের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছে।

বৈঠকে, আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘের সাথে এক জোট হয়ে কাজ করার পাশাপাশি প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আঞ্চলিক সহযোগিতার মাধ্যমে সন্ত্রাস, সহিংসতা ও আন্তঃরাষ্ট্রীয় অপরাধসমূহ মোকাবিলার আগ্রহ প্রকাশ করেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বৈঠকের উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন ওই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্যরা হলেন- বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (রাজনৈতিক) মো. নাজমুল হুদা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ড. মুখলেসুর রহমান, ঢাকা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক এ টি এম আবু আসাদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব (সার্ক) মোহা. খায়রুল বাশার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top