সকল মেনু

আরএমপির দুই জেএমবি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

RU-Teacher-BG20160729194054রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডে জড়িত দুই জেএমবি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। এরই মধ্যে আরএমপি সদর দফতর থেকে তাদের ছবিসহ নাম ও পরিচয় প্রকাশ করা হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও রাজপাড়া জোনের সহকারী কমিশনার ইফতে খায়ের আলম হটনিউজ২৪বিডি.কমকে বিষয়টি জানান। তিনি জানান, রাজশাহীর বাগামারা উপজেলার শ্রীপুর গ্রামের আব্দুল হাকিমের ছেলে শরিফুল ইসলাম ওরফে খালিদ ও পঞ্চগড়ের দেবীধস থানার সোনারহার গ্রামের আব্দুল্লাহ মিয়া ওরফে মুন্নার ছেলে নজরুল ওরফে হাসান ওরফে বাইক হাসান শিক্ষক রেজাউল হত্যা মামলার পলাতক আসামি। এদের সম্পর্কে তথ্যদাতাদের রাজশাহী মহানগর পুলিশের পক্ষ থেকে নগদ এক লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। তবে অবশ্যই গোপন রাখা হবে তথ্যদাতার নাম-পরিচয়।

ইফতে খায়ের আলম জানান, শরিফুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। প্রায় এক বছর ধরে নিখোঁজ রয়েছে সে। গত ৪ জুলাই শরিফুলের সন্ধান চেয়ে বাগমারা থানায় সাধারণ ডায়েরি করেছেন তার বাবা। এছাড়া নজরুলের সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

অধ্যাপক রেজাউল হত্যাকাণ্ডে পলাতক শরিফুল ও নজরুলের জড়িত থাকার তথ্য প্রমাণ পাওয়া গেছে। তারা দু’জনই জেএমবির সদস্য। এ মামলায় গ্রেফতার থাকা এক জেএমবি সদস্য রিমান্ডে তাদের সংশ্লিষ্টতার কথা জানিয়েছেন এবং ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিও দিয়েছেন।

গত ২৩ এপ্রিল শনিবার সকালে মহনগরীর শালবাগান এলাকায় নিজ বাসার সামনে থেকে মাত্র ১শ গজ দূরে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে। তার গ্রামের বাড়ি বাগামা উপজেলার দরগামারিড়ায়।

এ ঘটনায় ওই দিন বিকেলে নিহত শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। এ ঘটনায় পুলিশ এক জেএমবি সদস্যসহ মোট ৯ জনকে গ্রেফতার করে। এর মধ্যে হাফিজুর নামে এক শিবিরকর্মী পুলিশ হেফাজতে অসুস্থ হয়ে মারা যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top