সকল মেনু

মোগাদিসু বিমানবন্দরে হামলা: বিস্ফোরণ-গুলির লড়াই, নিহত ১৪

photo-1469521944-290x193আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : সোমালিয়ার রাজধানী মোগাদিসুর বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের পরপরই বিমানবন্দর থেকে গুলির শব্দ শোনা গেছে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। গুলির ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ জন নিহতের খবর জানিয়েছে আল-জাজিরা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আরব এবং আফ্রিকাভিত্তিক সংবাদমাধ্যমটি জানায়, বিমানবন্দর এলাকায় পুলিশ ও সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই চলছে। জঙ্গিরা বিমানবন্দরে অবস্থানরত মানুষদের জিম্মি করেছে বলেও অসমর্থিত সূত্রে জানা গেছে।

হামলাকারী কে বা কতজন, উদ্দেশ্যই বা কি; এসব কিছু জানাতে না পারলেও মোগাদিসুর পুলিশ প্রাথমিকভাবে ঘটনাটিকে জঙ্গি হামলা বলেই সন্দেহ করছে। এ ছাড়া বিস্ফোরণটি বিমানবন্দরের চেক ইন কাউন্টারের কাছে হলেও সেখানে পৌঁছানো সম্ভব হয়নি বলেও জানিয়েছে পুলিশ।

রয়টার্স জানিয়েছে, নিহতদের অধিকাংশই বিমানবন্দরে আসা যাত্রী কিংবা তাঁদের স্বজন। এ ছাড়া চেক ইন কাউন্টারের কাছে হামলা হওয়ায় সেখানকার বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী হতাহত হতে পারেন বলে মনে করছে প্রশাসন।

এ ছাড়া ঘটনার পরপর দুইটি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে সোমালিয়ার একটি স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top