সকল মেনু

মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার বেড়েছে

Mienisghj-290x151হটনিউজ২৪বিডি.কম : চলতি বছরের এপ্রিল থেকে জুন তিন মাসে মন্ত্রিসভার ৭০ দশমিক ৬৫ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে, যেখানে গত বছর একই সময়ে এই হার ছিল ৬৪ দশমিক ৭১ শতাংশ।

সচিবালয়ে আজ (সোমবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এপ্রিল-জুন সময়ে মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের এই তথ্যউপাত্ত উপস্থাপন করা হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, গত বছরের একই সময়ের চেয়ে এবার মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের হার বেড়েছে।

তিনি জানান, বছরের দ্বিতীয় তিন মাসে ১১টি মন্ত্রিসভা বৈঠকে ৯২টি সিদ্ধান্ত হয়। এর মধ্যে বাস্তবায়ন হয়েছে ৬৫টি। এছাড়া ২৭টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন আছে।

তিনি আরো জানান, ২০১৫ সালের একই সময়ে ১৩টি মন্ত্রিসভা বৈঠকে ৬৮টি সিদ্ধান্ত হয়েছিল। এর মধ্যে মাত্র ৪৪টি সিদ্ধান্ত বাস্তবায়িত হয়। বাস্তবায়নের হার ছিল ৬৪ দশমিক ৭১ শতাংশ।
গত তিন মাসে মন্ত্রিসভায় দুইটি নীতি বা কর্মকৌশল, ৯টি চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ) অনুমোদিত হয়েছে। এই সময়ে সংসদে আইন পাস হয়েছে ২০টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top