সকল মেনু

অবৈধ অভিবাসী আটকে কুয়ালালামপুরে পুলিশের অভিযান

indexশামছুজ্জামান নাঈম,মালয়েশিয়াঃ মালয়েশিয়ায় বসবাসকারী অবৈধ অভিবাসীদের আটক করতে কুয়ালালামপুরে অভিযান শুরু করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। শনিবার এ অভিযান চলাকালে রাজধানী বিভিন্ন এলাকা থেকে বাংলাদেশ, নেপাল ও মিয়ানমারের কয়েক’শ নাগরিককে আটক করা হয়।
কুয়ালালামপুরের পাসার সেলায়াং, পাসার পুডু, পাসার চকেট, পাসার সেনি, বুকিট বিনতাং, মসজিদ ইন্ডিয়া, মসজিদ জামেক এল আরটি, হসপিটাল কুয়ালালামপুর, কুয়ালালামপুর সেন্ট্রাল রেলওয়ে স্টেশন ও সেন্ট্রাল এরিয়া, হাং তুয়াহ, পুডু সেন্ট্রাল ও টিবিএস বাস টার্মিনালে এ অভিযান চালানো হয়।

index
কুয়ালালামপুর পুলিশের উপপ্রধান দাতুক আবদুল হামিদ মোহাম্মদ আলী বলেন, অবৈধভাবে বিদেশিরা অবস্থান করছে বলে অভিযোগ পাওয়ার পর বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। অবৈধভাবে যারা অবস্থান করছে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।
মি. হামিদ জানান, দেশটির গণমাধ্যমকে জানান, স্থানীয় সময় দুপুর ২টা থেকে ‘অপ নিয়াহ’ নামের চার ঘণ্টাব্যাপী অভিযানে অংশ নেয় ইমিগ্রেশন পুলিশ, রেলা, ইউনাইটেড নেশনস হাইকমিশনার ফর রিফিউজিস, সিভিল ডিফেন্স ডিপার্টমেন্টসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা।

index
দেশটির জনপ্রিয় অনলাইন পত্রিকা নিউ স্ট্রেটস টাইমসের প্রতিবেদনে বলা হয়, কুয়ালালামপুরের সেন্ট্রাল মার্কেট ও মসজিদ জামেক এলাকা থেকে ১২০ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির পুলিশ। তাঁদের মধ্যে বাংলাদেশ, মিয়ানমার ও নেপালের নাগরিকরা আছেন।
তবে প্রত্যক্ষদর্শীরা জানান, অভিযানে কুয়ালালামপুরের বিভিন্ন এলাকা থেকে ৭০০-৮০০ বিদেশি নাগরিককে আটক করা হয়েছে।
বাংলাদেশ কমিউনিটির নেতারা প্রবাসী বাংলাদেশিদেরকে প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে চলাফেরার আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top