মৌলভীবাজার সারাদেশ

সিলেটের সাথে ছয় ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রামের ট্রেন যোগাযোগ স্বাভাবিক

  • molobibajar
  • মৌলভীবাজার প্রতিনিধি:
  • সিলেট-আখাউড়া রেলপথের শমশেরনগর ও ভানুগাছ রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী স্থানে সার-বহনকারী মালবাহী ট্রেনের একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়। এতে সিলেটের সাথে ঢাকা-চট্টগ্রামসহ দেশের ট্রেন যোগাযোগ গতকাল (শুক্রবার, ২২ জুলাই) বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে পড়ে। ছয় ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রামের রেলপথে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়। আখাউড়া ও কুলাউড়া থেকে প্রেরিত  দুইটি উদ্ধারকারী ট্রেন উদ্ধারের কাজ করে।জানা গেছে, সিলেটের ফেঞ্চুগঞ্জ থেকে দিনাজপুরের পাবর্তীপুরের শিবপুর অভিমুখী সারবাহী একটি ট্রেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ও ভানুগাছ স্টেশনের মধ্যবর্তী লাউয়াছড়া জাতীয় উদ্যান অতিক্রম কালে সারবোঝাই ট্রেনটি পাহাড়ি টিলা থেকে নামার সময় পিছনের একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়। এতে ঢাকাগামী আন্ত:নগর পারাবাত ট্রেন কুলাউড়া জংশনে ও সিলেটগামী আন্ত:নগর জয়ন্তিকা ট্রেন সাতগাঁও স্টেশনে আটকা পড়লে বিভিন্ন স্টেশনে আটকে পড়া ট্রেনযাত্রীরা দুর্ভোগে পড়েন।
    এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের গণপূর্ত বিভাগের শ্রীমঙ্গলস্থ ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী আলী আজম বলেন, লাইনচ্যুত হওয়া বগি থেকে অন্যান্য বগি বিচ্ছিন্ন করার পর কুলাউড়া-আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে রেল লাইন চলাচল স্বাভাবিক করার কাজ চলছে আরও ৩ থেকে ৪ ঘণ্টা সময় লাগতে পারে। শমশেরনগর রেলস্টেশনের সহকারী মাস্টার কবির আহমদ জানান, ট্রেন চলাচল বিচ্ছিন্ন থাকায় বিভিন্ন স্টেশনে আটকে পড়া ট্রেনযাত্রীরা দুর্ভোগে পড়েন।
    শ্রীমঙ্গল থানা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধরী রাত নয়টায় এরিপোর্ট লেথা পযন্ত জানান, উদ্ধার কাজ শেষ হয়েছে। কিছুক্ষণের মধ্যে সিলেটের সাথে ঢাকা-চট্টগ্রামের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে।