সকল মেনু

ঢাবি স্মরণিকায় জিয়া প্রথম রাষ্ট্রপতি উল্লেখ করায় তদন্ত কমিটি গঠন

DU1469167520ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রতিষ্ঠাবার্ষিকীর স্মরণিকায় জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি উল্লেখ করায় এবং উপাচার্যের গাড়িতে হামলার ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।

বৃহস্পতিবার রাতে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. কামাল উদ্দীনের নেতৃত্বে তদন্ত কমিটির অপর সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের আইনজীবী মেজবাহ উদ্দীন, সিন্ডিকেট সদস্য বাহালুল মজনুন চুন্নু, রোকেয়া হলের প্রাধ্যক্ষ নাজমা শাহিন এবং পরিবেশ বিজ্ঞান অনুষদের ডিন ও সূর্য সেন হলের প্রাধ্যক্ষ এ এস এম মাকসুদ কামাল।

গত ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি স্মরণিকা প্রকাশ করে। এই স্মরণিকায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৯৫ বছর উদযাপন কমিটির সদস্য সচিব রেজাউর রহমানের লেখা ‘স্মৃতি অম্লান’ শিরোনামের নিবন্ধে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের পরিচিতি তুলে ধরে লেখা হয়, ‘জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, সাবেক সেনাপ্রধান ও একজন বীর মুক্তিযোদ্ধা।’

এর জের ধরে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের গাড়ি ভাঙচুর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top