জাতীয় ঢাকা প্রধান খবর সারাদেশ

বরখাস্ত হলো নর্থ সাউথের উপ-উপাচার্য

Gais1468851874 নিজস্ব প্রতিবেদক : গুলশানের রেস্তোরাঁয় হামলকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে রিমান্ডে থাকা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক এস এম গিয়াস উদ্দিন আহসানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের  স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সে অনুষদের ডিন ছিলেন। জঙ্গিদের বাসা ভাড়া দেওয়ার অভিযোগে গত শনিবার তাকেসহ তিনজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক বেলাল আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে গিয়াস উদ্দিন আহসান, ফ্ল্যাটের তত্ত্বাবধায়ক মাহবুবুর রহমান ও ভাগনে আলম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। তারা এখন রিমান্ডে রয়েছেন।

গুলশানে হামলাকারী পাঁচজনের মধ্যে নর্থ সাউথের এক ছাত্র ছিলেন। উদ্ধার জিম্মিদের মধ্যে নর্থ সাউথের এক শিক্ষককে নিয়েও পুলিশ সন্দেহের কথা জানিয়েছিল। ওই হামলার ছয় দিনের মধ্যে শোলাকিয়ায় পুলিশের উপর হামলাকারী একজনও ছিলেন বেসরকারি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় গিয়াসউদ্দিন আহসানের ফ্ল্যাটে গুলশান হামলাকারীরা মিলিত হয়েছিল বলে তথ্য পাওয়ার কথা জানিয়েছে পুলিশ। শনিবার ওই ফ্ল্যাটটিতে অভিযান চালিয়ে বালুভর্তি কার্টন, জঙ্গিদের কাপড়চোপড়সহ বিভিন্ন মালামালও জব্দের কথা জানান ডিএমপির উপ-কমিশনার মাসুদুর রহমান। বালুভর্তি এই কার্টনগুলোতে গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা করেছেন পুলিশ কর্মকর্তারা।