সকল মেনু

দেশে জঙ্গি তৎপরতা: গণসচেতনতা সৃষ্টির নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

motri_shova11468227007 আছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি তৎপরতা রোধে গণসচেতনতা সৃষ্টির নির্দেশনা দিয়েছেন । একই সঙ্গে সন্তানরা কোথায় যায়, কি করে সেদিকে যেন অভিভাবকরা সতর্ক দৃষ্টি রাখেন তার জন্য বিশেষ নির্দেশনা দিয়ে সচেতনতামূলক কর্মসূচি পালনের কথা বলেছেন।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রী, এমপি ও রাজনৈতিক নেতাদেরকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে বৈঠকে উপস্থিত একাধিক মন্ত্রী জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জঙ্গি হামলায় আইন শৃঙ্খলাবাহিনীর তাৎক্ষনিক পদক্ষেপ ও পরবর্তী পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এসময় শোলাকিয়ার ঘটনায় পুলিশের ভুমিকার ভূয়সী প্রশংসা করে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, শোলাকিয়ায় পুলিশ যদি তড়িৎ পদপেক্ষ না নিত তাহলে ম্যাসাকার হয়ে যেতো। তারা প্রাণ দিয়ে সম্ভাব্য ভয়াবহ ঘটনা থেকে রক্ষা করেছেন।

কোমলমতি ছাত্ররা বিপথগামী হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। তিনি মন্ত্রী, এমপি ও রাজনৈতিক নেতাদের বলেন, ‘এখন থেকে জঙ্গি তৎপরতা রোধে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। এ জন্য কর্মসূচি পালন করেন।’

তিনি বলেন, ‘সন্তান কোথায় যায়, তারা কি করে প্রত্যেকটি অভিভাবককে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। প্রয়োজনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেবেন। জঙ্গি তৎপরতা রোধে সামাজিক সচেতনতার বিকল্প নেই।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ মন্ত্রিসভার সদস্যগণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top