সকল মেনু

এবার রাজধানীতে বাড়ছে ঈদ ফেরত মানুষের ভিড়

2157_vir নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম, ঢাকা:  দীর্ঘ ৯ দিনের ছুটি শেষে কর্মস্থল ঢাকায় ফিরতে শুরু করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। শনিবার (০৯ জুলাই সকাল থেকে মহাখালী বাস টার্মিনাল-কমলাপুর রেলওয়ে স্টেশন ও সদরঘাট ঘুরে মানুষের ভিড় লক্ষ্য করা যায়। যতো বেলা গড়াচ্ছে মানুষের ভিড় ততোই বাড়ছে। কার্যত রোববার (১০ জুলাই) থেকে খোলা থাকছে সরকারি-বেসরকারি অফিস আদালত। বিকেলের দিকে ঈদ ফেরত মানুষের ভিড় আরো বাড়তে পারে বলে ধারণা হচ্ছে। মহাখালী বাস টার্মিনালে সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই বাস বোঝাই হয়ে মানুষ ঢাকায় ফিরছেন।

কয়েকদিন দূরপাল্লার বাস চলাচল একটু কম থাকলেও শনিবার সকাল থেকেই যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্য থেকে ছেড়ে আসছে বাসগুলো। এতে ভিড়ও বাড়ছে চিরচেনা ঢাকায়। এছাড়া সদরঘাটে আধাঘণ্টা পর পর ভিড়ছে একের পর এক লঞ্চ। সদরঘাটে নেমেই যাত্রীরা নিজ নিজ বাসায় ফিরছেন। কারণ রোববার (১০ জুলাই) থেকে অফিস করতে হবে। সদরঘাট ও বাস টার্মিনাল সূত্র জানায়, রোববার (১০ জুলাই) ঢাকায় ফেরত আসা মানুষের ভিড় আরো বাড়বে। কারণ অনেতেই ঈদের ছুটির সঙ্গে আরো দু একদিন বাড়িয়ে নিয়েছেন। গত তিন-চারদিনের তুলনায় শনিবার পাচঁগুন বাস ঢাকার উদ্দেশে ছেড়ে এসেছে বলে জানান, মহাখালী বাস টার্মিনালে আসা বাস চালক আনিছ। এদিকে কমলাপুর রেলওয়ে ষ্টেশনেও অন্য দিনের তুলনায় আজ মানুষের ভিড় ছিল লক্ষণীয়। একদিকে দীর্ঘ ছুটি শেষে ঢাকায় কর্মস্থলে ফিরছে মানুষ। অন্যদিকে টিকিট না পেয়ে ঈদের সময় যারা বাড়িতে যেতে পারে নি তারাও বাড়ি যেতে সকাল থেকে জমায়েত হচ্ছেন কমলাপুর রেল ষ্টেশনে। ট্রেন আসলেই বাড়ির উদ্দেশ্য রওয়ানা হবেন তারা।মহাখালী বাসস্ট্যান্ডে গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে আসা যাত্রী নসরাত জাহানের সঙ্গে কথা হয় । নসরাত বলেন টিকিট নেই।

অনেক কষ্টে টিকিট সংগ্রহ করে ঢাকায় এসেছি। কারণ আগামীকাল থেকে অফিস করতে হবে। এছাড়া অনেকেই টিকিট না পেয়ে বাসায় ফিরে গেছেন।বড় ধরনের ভিড় এড়াতে ছুটির শেষ দিনেই রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে দক্ষিনাঞ্চলের মানুষ। লঞ্চযাত্রী নাসিম একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন। নাসিম বলেন, রোববার তার অফিস খোলা রয়েছে। বড় ধরনের ভিড়ের যন্ত্রনা থেকে বাঁচতে একদিন আগেই ঢাকা এসেছেন। মন্ত্রণালয়ের কর্মচারী এনামুল হক। লম্বা ছুটি পেয়ে স্ত্রী ও সন্তানদের নিয়ে গ্রমের বাড়িতে বেড়াতে গিয়ে ছিলেন তিনি। বৃদ্ধ মা-বাবার সঙ্গে আনন্দেই ঈদ করেছেন। সদরঘাটে কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, আজকে না আসলে আরো বিপদে পড়তে হতো এই ভয়ে একদিন আগেই তিনি ঢাকা এসেছেন। জানযট ও টিকিট না পাওয়ার ভয়ে এ রকম অনেক যাত্রী একদিন আগেই ঢাকা ফিরছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top