সকল মেনু

ওরল্যান্ডোতে মসজিদের বাইরে মুসল্লিকে প্রহার

orlando-290x181আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : যুক্তরাষ্ট্রের ওরল্যান্ডোতে মসজিদের বাইরে এক মুসল্লিকে বেধড়ক পেটানোর ঘটনা ঘটেছে। শনিবার এক মার্কিনি ফোর্ট পিয়ার্স ইসলামিক সেন্টার নামের ওই মসজিদের বাইরে এ হামলা চালায় । ওরল্যান্ডোর এই মসজিদটিতেই যাতায়াত করতেন গত মাসে সমকামীদের নাইটক্লাবে হামলাকারী ওমর মতিন।

দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স (কাইর) নামে যুক্তরাষ্ট্রের মুসলমানদের সংগঠণ এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার বিকেল ৪টা ১৫ মিনিটে একটি সাদা ট্রাক মসজিদের সামনে এসে থামে। এসময় ট্রাক থেকে বের হয়ে এক ব্যক্তি মসজিদের সামনে থাকা এক মুসুল্লিকে বলে, ‘ তোমরা মুসলমানরা তোমাদের দেশে ফেরত যাও।’

একপর্যায়ে সে ওই মুসুল্লিকে বেধড়ক মারপিট করে। মুখে প্রচণ্ড আঘাত করে তার দাঁতও ফেলে দেয় ওই হামলাকারী।

সংগঠনটি জানিয়েছে, সমকামীদের নাইটক্লাবে হামলার পর মসজিদে হামলার হুমকি দেওয়া হয়েছিল। মসজিদের নিরাপত্তা জোরদারের বিষয়ে তারা বারবার পুলিশকে জানিয়েছেন। কিন্তু এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

কাইরের মুখপাত্র উইলফ্রিদো আমর রুইজ বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমাদের অনুরোধ বারবার প্রত্যাখ্যাত হয়েছে। কারো মৃত্যুর পর কি পুলিশ এই মসজিদের নিরাপত্তা জোরদার করবে? অন্যদের মতো মুসলমানরাও এই সমাজের অংশ। প্রত্যেক নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশের দায়িত্ব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top