সকল মেনু

ইইউতে ফিরবে না ব্রিটেন : ক্যামেরন

David-Came-290x151আন্তর্জাতিক ডেস্ক ॥ হটনিউজ২৪বিডি.কম : ব্রিটেনের ব্রেক্সিট ভোটের পর হতাশা ও বিষণ্নতা ভর করেছে প্রধানমন্ত্রী ক্যামেরনকে। ভোটের ফলাফলের পরপরই তিনি ঘোষণা দিয়েছেন, আগামী অক্টোবরেই তিনি পদত্যাগ করবেন।

দেশটিতে ব্রেক্সিটের পর অনলাইন পিটিশনে সাক্ষর কর্মসূচি শুরু করে দ্বিতীয়বারের মত গণভোটের দাবী জানানো হয়। কিন্তু ওই দাবী নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী ক্যামেরন। মঙ্গলবার এক বিবৃতিতে কামেরন জানান, ব্রিটেন ইউরোপে ফিরবে না। তবে তারা ইইউয়ের সঙ্গে দৃঢ় বন্ধন টিকিয়ে রাখার আপ্রাণ চেষ্টা করবে। খবর রয়টার্সের।

মঙ্গলবার শেষবারের মত ব্রাসেলসে ইইউ সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী ক্যামেরন। এক সংবাদ সম্মেলনে ক্যামেরন বলেন, একজন গণতন্ত্রবাদী হিসেবে তিনি তার দেশের জনগণ এবং অন্যান্য নেতাদের মতমত মেনে নিয়েছেন। তবে ব্রেক্সিটের পক্ষে ছিলেন না ক্যামেরন। আর এই ভোটের ফলাফলে তিনি মোটেও সন্তুষ্ট নন। তিনি চেয়েছিলেন ব্রিটেন যেন ইউরোপীয় ইউনিয়নের সঙ্গেই থাকে।

তিনি বলেন, আমি আমার বুদ্ধি, আমার হৃদয় এবং আমার আত্মা দিয়ে চেষ্টা করেছি ব্রিটেন যেন ইইউতে থাকে। কিন্তু আমি সফল হতে পারি নি। আর যখন আপনি হেরে যাবেন তখন আপনাকে স্বীকার করতে হবে যে আপনি হেরে গেছেন। আমি ওই বিতর্ক হেরে গেছি। দেশকে এগিয়ে নিতে আমার দায়িত্ব অন্য কারো ওপর অর্পন করার সময় এসে গেছে।

সত্যি বলতে এসব বিষয়ে আমি সত্যিই খুব দুঃখিত। কিন্তু ইউরোপের সঙ্গে ব্রিটেনের সম্পর্ক নিয়ে আমি তার চেয়েও বেশি চিন্তিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top