সকল মেনু

তাবেলা হত্যায় কাইয়ুমকে জড়ানো উদ্দেশ্যপ্রণোদিত: ফখরুল

fakrul-2-290x177হটনিউজ২৪বিডি.কম : ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, সরকার ‘উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানো’র চেষ্টা করছে।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বিদেশি নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডের পরপরই কোনো আইনি প্রক্রিয়া ব্যতিরেকেই জঙ্গিবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করতে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এম এ কাইয়ুমকে অভিযুক্ত করে মিথ্যা মামলা দায়ের করা হয়। এখন সেই মামলায় কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করা হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, আসলে সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদ দমন করার পরিবর্তে বিএনপিসহ বিরোধী দল দমনেই ব্যস্ত থাকার কারণে দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। আমরা আগেও বলেছি, জঙ্গিবাদ দমন তো দূরের কথা, বরং তাদেরকে আড়াল করতেই তাবেলা হত্যাকা-সহ পরবর্তী সময়ে সকল হত্যাকা-ে বিএনপির ওপর ধারাবাহিকভাবে দোষ চাপানো হয়েছে।

তিনি দাবি করেন, মূলত দেশের অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা, লাখ লাখ কোটি টাকা পাচার হওয়া, বাংলাদেশ ব্যাংক থেকে ৮০০ কোটি টাকা লোপাট, গুম, খুন, গুপ্তহত্যা এসবের ভয়াবহতা থেকে জনদৃষ্টিকে ঝাপসা করতেই জঙ্গিবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করার অপচেষ্টা করেছে বর্তমান সরকার। জঙ্গিদের চিহ্নিত করে তাদেরকে ধরতে সরকারের ব্যর্থতা প্রমাণ করে যে, সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থানের সঙ্গে জড়িত।

বিভিন্ন হত্যাকা-ের কূল-কিনারা করতে চরম ব্যর্থতা ঢাকতেই সরকার তাবেলা সিজার হত্যার ঘটনায় কাইয়ুমের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দায়ের করেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, এতে সরকারের প্রকৃত স্বরূপ উন্মোচিত হলো যে, তারাই জঙ্গিদের রক্ষা করছে এবং এজন্যই বিএনপির ওপর দোষ চাপানো হচ্ছে।
বিএনপি মহাসচিব অবিলম্বে এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহারের জোর দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top