সকল মেনু

পুঁজিবাজারে উত্থান

DSE-CSE-l-1-290x160হটনিউজ২৪বিডি.কম : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৭ জুন) পুঁজিবাজারে উত্থান হয়েছে। দিনভর সূচকের ওঠানামা শেষে এদিন ঢাকার বাজারে সূচক বেড়েছে ৩২ পয়েন্ট, চট্টগ্রামে বেড়েছে ৫৩ পয়েন্ট। পাশাপাশি বেড়েছে লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম।

তবে তার আগের কার্যদিবস রোববার (২৬ জুন) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।
সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩২০টি কোম্পানির ৯ কোটি ৩৬ লাখ ৬১ হাজার ১১৯টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ৩৫২ কোটি টাকার ১১ লাখ টাকার লেনদেন হয়েছে। এর আগের দিন ২৬৫ কোটি ৭৫ লাখ টাকার লেনদেন হয়েছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩২.৬০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪১২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ৫.৬৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক আগের দিনের চেয়ে ১১.৬০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।
এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২০ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২০৫টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৫৩.৮৮ পয়েন্ট বেড়ে ৮ হাজার ২২৩ পয়েন্টে দাঁড়িয়েছে।
এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৩৭ লাখ টাকা।

লেনদেন হওয়া ২৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৫৭টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত আছে ৩৮টির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top