সকল মেনু

উন্নয়নে বিশ্বে ‘কাটার মাস্টার’ শেখ হাসিনা

S-Hasi-290x160হটনিউজ২৪বিডি.কম : ক্রিকেটে বিশ্বের কাটার মাস্টার হলেন ক্রিকেটার মুস্তাফিজুর রহমান তেমনি উন্নয়নের ক্ষেত্রে বিশ্ববাসীর কাছে কাটার মাস্টার এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা- এমনই মত দিয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস।

রোববার (২৬ জুন) দুপুরে জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন। তার এসব কথা বলার সময় সংসদে উপস্থিত ছিলেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফজলে নূর তাপস বলেন, বাজেট উত্থাপিত হলেই, বাজেটের অনেক সমালোচনা শোনা যায়। এসব সমালোচনায় প্রধান বিষয় হলো বাজেট উচ্চাবিলাসী। আমি সেই সমালোচক এবং নিন্দুকদের বলতে চাই- হ্যাঁ, বাজেট উচ্চাবিলাসী। আমরা উচ্চাবিলাসী বলেই নয় মাসের মুক্তিযুদ্ধে স্বাধীনতা অর্জন করতে পেরেছি। উচ্চাবিলাসী বলেই আজকে সাত শতাংশের ঊর্ধ্বে প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়েছি। মাথাপিছু আয় বৃদ্ধি করতে পেরেছি। উচ্চাবিলাসী এতো বড় আকারের বাজেট দিতে পেরেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে নিয়ে স্বপ্ন দেখেন তার লক্ষ্য আছে মন্তব্য করে তাপস বলেন, মানুষকে স্বপ্ন দেখান তিনি এবং সেই স্বপ্নকে সত্যে রূপান্তরিত করেন। এই হচ্ছে আমাদের নেত্রী শেখ হাসিনা। তাই আজকে বাংলাদেশ সারাবিশ্বের কাছে রোল মডেল। এদিকে আমরা দেখেছি- আমাদের ক্রিকেটার মুস্তাফিজ যখন ভারতে খেলতে গিয়েছিল তখন তাকে বলা হয়েছিল ‘ম্যাগনিফিশেন্ট মুস্তাফিজ’।

তাপস আরও বলেন, আইপিএলে খেলে মুস্তাফিজ সারা ভারতসহ বিশ্বকে তাক লাগিয়ে কাটার মাস্টার হিসেবে পরিচয় লাভ করেছে। তাই আজকে সারাবিশ্ব বাংলাদেশকে বলে ‘ম্যাগনিফিশেন্ট বাংলাদেশ’। তেমনি আজকে সারাবিশ্বের কাছে বিস্ময় হলেন জননেত্রী শেখ হাসিনা। আমি তো বলি তিনি হলেন- ‘উন্নয়নের কাটার মাস্টার’।

যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উদ্যোগ ও পদক্ষেপ আজ সারাবিশ্বে সমাদৃত ও গ্রহণযোগ্য হয় বলেও উল্লেখ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top