সকল মেনু

এবার ঈদে টানা ৯ দিন ছুটি

eid-1-290x181হটনিউজ২৪বিডি.কম : শবে কদর, সাপ্তাহিক ছুটির সঙ্গে ঈদুল ফিতরের ছুটি মিলিয়ে এবার টানা ৯ দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ। এর মধ্যে ৪ জুলাই অফিস থাকলেও প্রধানমন্ত্রীর নির্দেশে সেদিন ছুটি ঘোষণা করা হয়েছে।

সে অনুযায়ী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ৩০ জুনের পর আবার অফিস করবেন ১০ জুলাই। ১ থেকে ৯ জুলাই পর্যন্ত টানা ছুটি কাটাবেন সরকারি চাকুরেরা।

আগামী ১ ও ২ জুলাই (শুক্র ও শনিবার) হচ্ছে সরকারি ছুটি। এরপর ৩ জুলাই রবিবার শবে কদরের ছুটি। ৪ জুলাই অফিস থাকলেও তা এখন ছুটির মধ্যে চলে এল। এরপর ২৯ রোজা শেষে ঈদ ধরে ধরে ৫, ৬ ও ৭ জুলাই (মঙ্গল, বুধ ও বৃহস্পতি) থাকবে ঈদুল ফিতরের ছুটি। ঈদ যদি ৩০ রোজা শেষে হয় সেক্ষেত্রে ঈদের ছুটি একদিন বেড়ে ৮ জুলাই বা শুক্রবার পর্যন্ত হবে। তবে ৮ ও ৯ জুলাই (শুক্র ও শনিবার) এমনিতেই সাপ্তাহিক ছুটি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বুধবার দুপুরে বলেন, ‘ঈদের আগে-পরে ছুটির মধ্যে ৪ জুলাই অফিস থাকায় প্রধানমন্ত্রী এ দিন ছুটি অনুমোদন করেছেন। তবে ৪ জুলাইয়ের অফিস ১৬ জুলাই শনিবার করতে হবে।’

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের টানা ছুটির সুযোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওই কর্মকর্তারা জানিয়েছেন।

৪ জুলাই ছুটির সিদ্ধান্তে সরকারি-কর্মকর্তা কর্মচারীরা সন্তোষ প্রকাশ করেছেন।
চাঁদ দেখা সাপেক্ষে দেশে আগামী ৬ বা ৭ জুলাই পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top