খেলা

সেরা পেসারদের ছাড়িয়ে মুস্তাফিজ

mustafiz-120160429031900_17025খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : সদ্য সমাপ্ত আইপিএল খেলে চমকে দিয়েছেন মুস্তাফিজ। মুস্তাফিজুর রহমানের কাছে পাত্ত্বাই পাননি এক বিশ্বসেরা ক্রিকেটার। প্রায় গোটা আইপিএল আসরেই মাঠের বাইরে ছিলেন নিউজিল্যান্ডের সেরা পেসার বোল্ট।

তবে সদ্য ঘোষিত আইসিসির ওয়ানডে বোলার র‌্যাঙ্কিয়ে চমক বোল্টের। সেরা বোলারদের তালিকায় রয়েছেন তিনি। তিনি আইসিসির দ্বিতীয় বর্ষসেরা বোলার হয়েছেন। তবে খুবই কম ম্যাচ খেলার কারণে শীর্ষে ওঠা হয়নি মুস্তাফিজের। তবে একটি প্রশ্ন এসেছে সামনে। আইপিএলে মুস্তাফিজের কাছে অসহায় বোধ করা বোল্টের অবস্থানই যদি এমন হয় তবে আসন্ন ভবিষ্যতে মুস্তাফিজের অবস্থান হবে কোথায়?

দু:খজনক হলেও সত্য এখন পর্যন্ত বাংলাদেশের কোনো বোলার বা ব্যাটসম্যান আইসিসিতে নাম্বার ওয়ান হতে পারেননি। বাংলাদেশের কীর্তি অলরাউন্ডার র‌্যাঙ্কিয়ে রয়েছে। সাকিব আল হাসান এ গর্ব এনে দিয়েছেন বাংলাদেশের মানুষকে। কয়েকটি ওয়ানডে ম্যাচ খেলেই মুস্তাফিজ এই তালিকায় ৪৬ নম্বরে উঠে এসেছেন।

মুস্তাফিজুর রহমান ধীরে ধীরে পরিণত হয়ে উঠবেন। তিনি বাংলাদেশকে একটি ফরমেটে শীর্ষে নিয়ে যাবেন বলে ধারনা করা হচ্ছে। কাটার জাদু দেখিয়ে মুস্তাফিজুর রহমান এই প্রত্যাশাটাই বাড়িয়ে দিয়েছেন।