সকল মেনু

সমস্যা নিরসনে সম্মত হয়েছে পাক-আফগান প্রতিনিধি দল

1_16813হটনিউজ২৪বিডি.কম : পাকিস্তান এবং আফগানিস্তান সীমান্ত সমস্যা নিরসনে একটি পদ্ধতি তৈরির বিষয়ে সম্মত হয়েছে। ইসলামাবাদে পাকিস্তান এবং আফগানিস্তানের প্রতিনিধি দলের বৈঠকে এ বিষয়ে নেয়া হয়। পাক পররাষ্ট্র দফতরের বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

আফগানিস্তানের একটি প্রতিনিধি দল পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আজ(সোমবার) পৌঁছানোর পর এ বৈঠক হয়েছে। গত সপ্তাহের সীমান্ত সংঘর্ষের বিষয়ে আলোচনার জন্য এ দল পাকিস্তানে গেছে।

পাক প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজের আমন্ত্রণে এ দলটি ইসলামাবাদ গেছে। আফগান প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দেশটির উপ পররাষ্ট্রমন্ত্রী হেকমা খলিল কারজাই। পাক প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী আইজাজ আহমেদ চৌধুরী।

উভয় প্রতিনিধি দলের অংশগ্রহণের মধ্য দিয়ে বৈঠক আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত হয়েছে । বৈঠকে সীমান্ত ইস্যু বন্ধুত্বপূর্ণ উপায়ে নিরসনের ইচ্ছা উভয় দেশই প্রকাশ করেছে। এ ছাড়া শান্তি বজায় রাখা, সন্ত্রাসবাদ মোকাবেলা এবং দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদারের জন্য কার্যকর সীমান্ত ব্যবস্থাপনার প্রয়োজনীয়তার বিষয়েও ঐকমত্য হয়েছে উভয় পক্ষের।

উভয় প্রতিনিধি দলই বৈঠকের বিষয় নিজ নিজ নেতৃত্বকে অবহিত করতে সম্মত হয়েছে। এ ছাড়া, তাসখন্দে ২৩-২৪ জুন সাংহাই সহযোগিতা সংস্থা বা এসসিও শীর্ষ সম্মেলনের অবকাশে এ নিয়ে আলোচনা করবেন পাক প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ এবং আফগান পররাষ্ট্রমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top