সকল মেনু

জনগণকে তথ্যসমৃদ্ধ করছেন তথ্য ক্যাডারের কর্মকর্তারা

inu-1-290x181হটনিউজ২৪বিডি.কম : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘মানুষকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করতে তাদের তথ্যসমৃদ্ধ করে তোলার পেশায় নিয়োজিত তথ্য ক্যাডারের কর্মকর্তারা। তাদের কাজের মাধ্যমে সরকার ও জনগণের মধ্যে যে সেতুবন্ধ রচিত হচ্ছে, গণতান্ত্রিক ব্যবস্থায় তা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

সোমবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে বিসিএস ইনফরমেশন অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

সরকারের অবাধ তথ্যপ্রবাহের নীতি বাস্তবায়নে সদা তৎপর থাকতে তথ্য ক্যাডার কর্মকর্তাদের নির্দেশ দেন তথ্যমন্ত্রী।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য কাজী রোজী ও তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এ এস এম মাহবুবুল আলম।

বিসিএস ইনফরমেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের মহাসচিব জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা স ম গোলাম কিবরিয়া।

বিসিএস ইনফরমেশন অ্যাসোসিয়েশনের সদস্যদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, ‘তথ্য হচ্ছে জ্ঞানের বাহন। তথ্য একদিকে যেমন জীবনের নিত্যসাথী, তেমনি অনেক সময়ই এটি স্পর্শকাতর। আর বাংলাদেশ সিভিল সার্ভিসের ইনফরমেশন ক্যাডারের কর্মকর্তাদের কাজ এই জীবনঘনিষ্ঠ জ্ঞানবাহী স্পর্শকাতর বিষয়টি নিয়েই। তাই এ কাজে সবসময়ই যত্নবান ও একাগ্রচিত্ত হওয়া জরুরি।’

প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক ও বিসিটিআইয়ের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ কে এম নেছার উদ্দিন ভূঁইয়া, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বেগম কামরুন নাহার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীরসহ বিসিএস ইনফরমেশন অ্যাসোসিয়েশনের সদস্যরা ইফতার অনুষ্ঠানে যোগ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top