সকল মেনু

প্রধান নির্বাচক পদত্যাগ করছেন

Faruq_Ahmed1466393880 ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিতর্কিত দুই স্তরের দল নির্বাচন–প্রক্রিয়া প্রত্যাখ্যান করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। বোর্ড সভায় অনুমোদনের পর এই সিদ্ধান্তের সমালোচনা করে পদত্যাগ করবেন বলে ঠিক করেছেন তিনি।

দুই স্তরের নির্বাচক কমিটির প্রস্তাবনা ব্যাপক সমালোচিত হলেও তা বিসিবির নীতিনির্ধারকরা একদমই কানে তোলেননি। রোববার বিসিবি সভায় অনুমোদন দেওয়া হয় দুই স্তরের নির্বাচক কমিটি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক ফারুক আহমেদ। বিকেলে বোর্ডসভার সিদ্ধান্তের পর রাতেই তিনি যুক্তরাষ্ট্র থেকে দেশের একটি জাতীয় দৈনিককে টেলিফোনে জানিয়েছেন, ‘আমি ইতিমধ্যেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। আগামী মাসের শুরুতে দেশে ফিরেই আমি বোর্ডে পদত্যাগপত্র জমা দেব।’

নতুন কাঠামো অনুযায়ী, ফারুকদের নির্বাচক কমিটির নাম হয়ে যাচ্ছে নির্বাচক প্যানেল। আরেকটি থাকছে নির্বাচক কমিটি, যেটির আহবায়ক ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান। এখানে থাকবেন জাতীয় দলের কোচ ও ম্যানেজার, সঙ্গে নির্বাচক প্যানেলের তিনজন।

ফারুক আহমেদ মনে করছেন, এই প্রক্রিয়ায় স্বাধীনভাবে কাজ করার সুযোগ নেই। বরং হস্তক্ষেপের সুযোগ বেশি। বোর্ড পরিচালক এবং ম্যানেজারের অন্তর্ভুক্তিতে এখানে স্বার্থের সংঘাতও ঘটতে পারে বলে মনে করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top