সকল মেনু

হটনিউজ২৪বিডি.কম : আফ্রিকার দেশ আলজেরিয়ায় পরীক্ষায় নকল ও প্রশ্ন ফাঁস ঠেকাতে নজিরবিহীন এক উদ্যোগ নিয়েছে। স্কুলের ছাত্রছাত্রীরা যাতে পরীক্ষার হলে নকল করতে না পারে এবং আগেভাগেই প্রশ্ন না পেতে পারে সেজন্যে কর্তৃপক্ষ সাময়িকভাবে দেশটিতে সোশ্যাল মিডিয়া বন্ধ করে দিয়েছে। এর আগে স্কুলের পরীক্ষায় অনলাইনের মাধ্যমে বহু প্রশ্ন ফাঁস হয়ে গেলে দেশটিতে কর্তৃপক্ষের তীব্র সমালোচনা হয়। তখন অর্ধেকেরও বেশি শিক্ষার্থীকে দ্বিতীয়বার পরীক্ষায় বসতে হয়েছে। সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে, জুন মাসে বহু ছাত্রছাত্রীই পরীক্ষার আগে ফেসবুকে ও অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে প্রশ্ন হাতে পেয়ে যায়। এর আগের বছরগুলোতেও দেশটিতে এধরনের ঘটনা ঘটেছে। সরকারি কর্মকর্তারা বলছেন, পরীক্ষার্থীদেরকে নকল ও প্রশ্ন ফাঁসের হাত থেকে রক্ষার জন্যেই সোশ্যাল মিডিয়া ব্লক করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্র: বিবিসি বাংলা

1_16647হটনিউজ২৪বিডি.কম : আফ্রিকার দেশ আলজেরিয়ায় পরীক্ষায় নকল ও প্রশ্ন ফাঁস ঠেকাতে নজিরবিহীন এক উদ্যোগ নিয়েছে।

স্কুলের ছাত্রছাত্রীরা যাতে পরীক্ষার হলে নকল করতে না পারে এবং আগেভাগেই প্রশ্ন না পেতে পারে সেজন্যে কর্তৃপক্ষ সাময়িকভাবে দেশটিতে সোশ্যাল মিডিয়া বন্ধ করে দিয়েছে।

এর আগে স্কুলের পরীক্ষায় অনলাইনের মাধ্যমে বহু প্রশ্ন ফাঁস হয়ে গেলে দেশটিতে কর্তৃপক্ষের তীব্র সমালোচনা হয়। তখন অর্ধেকেরও বেশি শিক্ষার্থীকে দ্বিতীয়বার পরীক্ষায় বসতে হয়েছে।

সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে, জুন মাসে বহু ছাত্রছাত্রীই পরীক্ষার আগে ফেসবুকে ও অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে প্রশ্ন হাতে পেয়ে যায়। এর আগের বছরগুলোতেও দেশটিতে এধরনের ঘটনা ঘটেছে।

সরকারি কর্মকর্তারা বলছেন, পরীক্ষার্থীদেরকে নকল ও প্রশ্ন ফাঁসের হাত থেকে রক্ষার জন্যেই সোশ্যাল মিডিয়া ব্লক করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্র: বিবিসি বাংলা

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top