সকল মেনু

রাষ্ট্রপতির সাথে অভিজিৎ মুখার্জীর সাক্ষাৎ

president-abhi_16592হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ-ভারত সম্পর্ককে ঐতিহাসিক হিসেবে অভিহিত করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কারণে বাংলাদেশ, ভুটান, নেপাল ও ভারত (বিবিআইএন) উদ্যোগসহ দুইটি প্রতিবেশি রাষ্ট্রের মধ্যে সম্পর্ক বহুমাত্রিক হচ্ছে। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, ভারতের লোকসভা সদস্য এবং সেদেশের রাষ্ট্রপতির পুত্র অভিজিৎ মুখার্জী আজ রবিবার বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে রাষ্ট্রপতি আবদুল হামিদ এসব কথা বলেন। অভিজিৎ মুখার্জীকে বঙ্গভবনে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের সাহায্য ও সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে প্রনব মুখার্জীর অবদানের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, প্রনব মুখার্জী বাংলাদেশের প্রকৃত বন্ধু। সফরত লোকসভা সদস্য অভিজিৎ মুখার্জীর মাধ্যমে রাষ্ট্রপতি আবদুল হামিদ সুবিধাজনক সময়ে ভারতীয় রাষ্ট্রপতি প্রনব মুখার্জীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। বৈঠককালে অভিজিৎ, ভারতীয় রাষ্ট্রপতি প্রনব মুখার্জীর শুভেচ্ছা বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পৌঁছে দেন। বাংলাদেশ ও ভারতের শিল্প-সংস্কৃতিকে অনুরূপ হিসেবে অভিহিত করে অভিজিৎ মুখার্জী বলেন, বাংলাদেশ ও অন্যান্য প্রতিবেশী দেশের সাথে সম্পর্ক উন্নয়নে ভারত আগ্রহী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top