সকল মেনু

‘মেসি একটা দানব’

lio_mess-290x181খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : চোটের কারণে প্রথম ম্যাচে চিলির বিপক্ষে খেলতে পারেননি। তবে দ্বিতীয় ম্যাচে পানামার বিপক্ষে মাত্র আধা ঘণ্টার জন্য মাঠে নেমেই লিওনেল মেসির দেখালেন পায়ের জাদু, করলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। তাতে পানামাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা উঠে গেল কোপা আমেরিকার শতবর্ষী আসরের কোয়ার্টার ফাইনালে।

মূলত মেসিই পানামার রক্ষণভাগ তছনছ করে দিয়েছেন। তাই তো ম্যাচ শেষে মেসিকে ‘দানব’ বলে উল্লেখ করলেন পানামা কোচ হার্নান দারিও গোমেজ।

শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ম্যাচের ৬০ মিনিটে মেসি মাঠে নামার সময় আর্জেন্টিনা এগিয়ে ১-০ গোলে। মাঠে নামার সাত মিনিট পরেই গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ১০ মিনিট পর দুর্দান্ত এক ফ্রি-কিকে করেন নিজের দ্বিতীয় দল। আর নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে পূর্ণ করেন দেশের হয়ে চতুর্থ হ্যাটট্রিক।

মেসি মাঠে নামার আগে ম্যাচে কোনো পার্থক্য ছিল না বলে মনে করেন পানামা কোচ গোমেজ। ম্যাচ শেষে গোমেজ বলেন, ‘মেসি নামার আগে ম্যাচে কোনো পার্থক্য ছিল না। মেসি একটা দানব। আপনি যদি ভুল করেন আর মেসি কাছে থাকে, সেটির চড়া মূল্য দিতে হবে আপনাকে।’
ইতিহাস কিংবা শক্তিমত্তা– সব দিক থেকেই পানামার চেয়ে যোজন যোজন এগিয়ে আর্জেন্টিনা। পানামাকে তাই আর্জেন্টিনা বিশ্বের যেকোনো জায়গায় হারিয়ে দেবে বলে মনে করেন গোমেজ, ‘আর্জেন্টিনা পানামাকে যেকোনো জায়গায় হারিয়ে দেবে। তাদের স্কোয়াডে গ্রেট সব খেলোয়াড় আছে। আছে অনেক ইতিহাসও।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top